Sylhet Today 24 PRINT

পশ্চিমবঙ্গে দাঙ্গায় বাংলাদেশের জামায়াতকে দায়ি করলেন মমতা

সিলেটটুডে ডেস্ক |  ১৮ জুলাই, ২০১৭

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বসিরহাটের দাঙ্গায় বাংলাদেশের জামায়াতে ইসলামির হাত রয়েছে বলে অভিযোগ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার ভারতের রাষ্ট্রপতি পদে ভোটদানের পর তিনি এ কথা বলেন।

বিজেপি সরকারের উদ্দেশে মমতা বলেন, ‘বাংলাদেশের সাতক্ষীরা থেকে জামায়াতের লোক কী করে ভারতে ঢুকল? সীমান্ত কারা খুলে দিয়েছিল, কেন খুলে দিয়েছিল?’

জামায়াতের বিরুদ্ধে হাসিনা সরকারও যুদ্ধ করছে বলে উল্লেখ করেন মমতা।

গত কয়েকদিন ধরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করে আসছিলেন, বাদুড়িয়া-বসিরহাটের দাঙ্গায় বাইরের লোকর হাত রয়েছে। তবে আজ রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়ে বেরিয়ে আসার পর সাংবাদিকদের সরাসরিই বলেন, ওই দাঙ্গায় বাংলাদেশের জামায়াতের হাত রয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, তাঁর সরকারের কাছে এই অভিযোগের সমর্থনে তথ্যপ্রমাণও রয়েছে।

মমতার আরও অভিযোগ, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির গাফিলতিতেই বাংলাদেশের সাতক্ষীরা দিয়ে এ রাজ্যে জঙ্গি অনুপ্রবেশ ঘটছে। চিনের জন্যও রাজ্যের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

মমতার দাবি, গত কয়েক বছরে ভুটান ও নেপালে চিনের সক্রিয়তা অনেক বেড়েছে। যার ছায়া পড়ছে দার্জিলিঙেও। এর জন্য কেন্দ্রের ভুল বিদেশনীতিকেই দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। মমতার হুঁশিয়ারি, ‘‘জেলে পাঠাতে চাইলেও আমরা ভয় পাই না। লড়াই ছেড়ে এক পা-ও সরে আসবে না তৃণমূল কংগ্রেস।’’

মমতা বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেন, বিজেপি রাজ্যে অশান্তি তৈরির চেষ্টা করছে। সেই চেষ্টায় তারা সফল হবে না বলে তিনি মন্তব্য করেন।

২০১৪ সালে বর্ধমান জেলার খাগড়াগড়ে বিস্ফোরণের পরেই পশ্চিমবঙ্গে জামায়াতের কার্যকলাপ প্রথম প্রকাশ্যে এসেছিল। সেই ঘটনার তদন্ত করে ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ জানতে পেরেছে যে, ভারতের তিন রাজ্যে জামায়াত তাদের সংগঠন তৈরি করেছিল।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের অডিও লিংক...

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.