Sylhet Today 24 PRINT

হোয়াইট হাউসে স্পাইসারের জায়গায় সারাহ

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জুলাই, ২০১৭

হোয়াইট হাউসের নতুন প্রেস সেক্রেটারি হিসেবে নিয়োগ পেলেন ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ হাকাবি স্যান্ডার্স। একইসঙ্গে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালকের দায়িত্ব নিলেন নিউইয়র্কের অর্থনীতিবিদ ও ওয়াল স্ট্রিটের অর্থের যোগানদাতা অ্যান্থনি স্কারামুচ্চি।

শুক্রবার শন স্পাইসারের পদত্যাগের পর এ দু’জনকে নিয়োগ দেয় ট্রাম্প প্রশাসন।

প্রথম প্রেস ব্রিফিংয়ে প্রেস সেক্রেটারি সারাহ বলেন, নির্ধারিত দায়িত্ব সঠিকভাবে পালনের চেষ্টা করবেন তিনি।

আমেরিকার আরাকানসাস রাজ্যের সাবেক গভর্নর মাইক হাকাবির মেয়ে সারাহ।

এরআগে শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মতবিরোধের জেরে দায়িত্ব নেয়ার ৬ মাসের মধ্যে প্রেস সেক্রেটারির পদ ছাড়েন স্পাইসার।

হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক পদে স্কারামুচ্চির নিয়োগে দ্বিমত দেখিয়ে পদত্যাগ করেন তিনি। এ ঘটনার কয়েক ঘণ্টা আগে পদত্যাগ করেছেন ট্রাম্পকে আইনি সহায়তা দেয় এমন একটি দলের মুখপাত্র।

এরআগে ট্রাম্প প্রশাসনের শীর্ষ স্থানীয় কর্মকর্তা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন পদত্যাগ করেন। তার বিরুদ্ধে অভিযোগ ছিল রুশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি।

ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেয়ার আগে মাইকেল ফ্লিন এবং আমেরিকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের মধ্যে দু’দেশের গুরুত্বপূর্ণ ইস্যুতে কথা হবার অভিযোগ উঠে। যদিও প্রাথমিকভাবে সেই অভিযোগ অস্বীকার করেছিলেন ফ্লিন।

এছাড়া আমেরিকান গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় হিলারি ক্লিনটনের ইমেইল-সংক্রান্ত তদন্তে গাফিলতির অভিযোগে বরখাস্ত হন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.