Sylhet Today 24 PRINT

ভারতের গুজরাটে বন্যায় একই পরিবারের ১৮ জনের মৃত্যু

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২৭ জুলাই, ২০১৭

ভয়াবহ বন্যায় ভারতের গুজরাট রাজ্যে একই পরিবারের ১৮ জন মারা গেছে। এ নিয়ে ভারতে বন্যায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৯ জনে।

বৃহস্পতিবার (২৭ জুলাই)  টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার গুজরাটের বানাসকান্তা জেলার খারিয়া গ্রামে বানাস নদীর তীর থেকে একই পরিবারের ১৮ জনের সারিবদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেখে বিশ্বাস করা খুবই কঠিন- বন্যায় মারা যাওয়া এই ১৮ জন কীভাবে একের পর এক সারিবদ্ধ হয়ে পড়ে আছে। তাদের মধ্যে আটজন নারী ও আট বছরের এক বালিকা রয়েছে।

রাজস্থান, গুজরাট, আসাম, অরুণাচল প্রদেশ, ওড়িশ্যা ও বিহারে এবার ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা গুজরাটে। বুধবার এই রাজ্যের বানাসকান্তা জেলায় দুটি গ্রামের ২৫ জন মারা গেছে, যার মধ্যে একই পরিবারের ওই ১৮ জন রয়েছে।

গুজরাটের কর্মকর্তারা জানিয়েছেন, বানাসকান্তা জেলার বানাস নদীর তীরবর্তী বন্যাকবলিত ৩০টি গ্রামের মধ্যে মারাত্মকভাবে বিপর্যয়ের শিকার হয়েছে খারিয়া গ্রাম। মঙ্গলবার নদীর পানি উপচে গ্রামগুলো প্লাবিত হয়। সেদিন রাতেই হয়তো একই পরিবারের ওই ১৮ জন মারা যায়।

বানাসকান্তায় উদ্ধার অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, বিমান বাহিনী ও স্থানীয় প্রশাসন। উদ্ধারকাজ শেষ হলে হয়তো মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

মঙ্গলবার আকাশপথে বন্যায় প্লাবিত রাজ্যগুলো ঘুরে দেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শিগগিরই এ বিপর্যয় থেকে মানুষ মুক্তি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। তবে ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, আরো কয়েকদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.