Sylhet Today 24 PRINT

সৌদি আরবে নিরাপত্তা বাহিনী-শিয়া বিদ্রোহী গোলাগুলি, বাংলাদেশিসহ নিহত ৪

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ০১ আগস্ট, ২০১৭

সৌদি আরবে নিরাপত্তা বাহিনী ও শিয়া বিদ্রোহীদের মধ্যে গোলাগুলিতে এক বাংলাদেশিসহ চার প্রবাসী নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো জানানো হয়, ওই ঘটনায় নিহতদের মধ্যে দুজন পাকিস্তানি ও একজন ভারতীয়। নিহতদের লাশ দাম্মাম সেন্ট্রাল হাসপাতালের মর্গে রয়েছে।

গত বৃহস্পতিবার দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ শিয়া অধ্যুষিত আল কাতিফের আওয়ামিয়া এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে এ ঘটনা ঘটলেও সোমবার নিহতদের পরিচয় জানা যায়।

এ বিষয়ে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) সারওয়ার আলম জানান, নিহত হোসাইন মোহাম্মদ আলমগির চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মোজাফফর খানের ছেলে।

এ প্রসঙ্গে ওই অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ দূতাবাসের আইন সহায়তাকারী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল বলেন, “আল কাতিফে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের দ্রুত এলাকা ছেড়ে অন্যত্র সরে যাওয়ার কথা বলা হয়েছে। ”

গত রোববার নিরাপত্তা বাহিনীর অভিযানে ১৫ জন বিদেশি নাগরিককে আটক করা হলেও তাদের কোনও সংশ্লিষ্টতা প্রমাণ না হওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সোমবারও ওই এলাকায় গোলাগুলির আওয়াজ শুনেছেন জানিয়ে মোহাম্মদ ফয়সাল বলেন, “পুলিশের সহায়তায় অনেক সৌদি পরিবারকে সেখান থেকে নিরাপদে বের হয়েও আসতে দেখেছি। এ সময় কয়েকজন বাংলাদেশির সাথে দেখা হলে তাদেরকে দ্রুত ওই এলাকা ছাড়তে পরামর্শ দিলেও তারা আমলেই নেননি। ”

এদিকে রোববার পার্শ্ববর্তী আল মাসওয়ারাহ এলাকায় পুলিশের টহল দলকে লক্ষ্য করে ‘সন্ত্রাসীরা’ একটি রকেট হামলা চালালে এক পুলিশ কর্মকর্তা নিহত ও ছয় পুলিশ কর্মকর্তা আহত হন বলে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এক বিবৃতিতে জানিয়েছে।

উল্লেখ্য, গত এক বছর ধরে পরিত্যক্ত ঘোষিত আল মাসওয়ারাহ এলাকা অবৈধ অভিবাসী এবং জঙ্গিদের আস্তানা হিসেবে পরিচিত। প্রায় প্রতিদিনই সেখানে গুলি বিনিময় হয়।

উল্লেখ্য, গত এক বছর ধরে পরিত্যক্ত ঘোষিত আল মাসওয়ারাহ এলাকা অবৈধ অভিবাসী এবং জঙ্গিদের আস্তানা হিসেবে পরিচিত। প্রায় প্রতিদিনই সেখানে গুলি বিনিময় হয়। বর্তমানে পূর্বাঞ্চলের আল কাতিফ এলাকার আল মাসওয়ারাহ এবং আওয়ামিয়াহ এলাকায় চিরুনি অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.