Sylhet Today 24 PRINT

লাদাখ সীমান্তে ভারত-চীন সেনা সদস্যের মধ্যে মারপিট (ভিডিও)

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৭

ভারত ও চীনের লাদাখ সীমান্তে দুই দেশের সেনাদের মারপিটের খবর গণমাধ্যমে আসার পাঁচ দিন পর আজ সেই ঘটনার একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে।

ভিডিও দেখা যাচ্ছে, ভারতীয় ও চীনা সেনারা হাতাহাতিতে লিপ্ত হয়েছে। তাদের মধ্যে কিলঘুসি, লাথিগুঁতা চলছে। দুই পক্ষের মধ্যে পাথর ছোঁড়াছুড়িও হচ্ছে। সীমান্তে দুই দেশের সেনাদের মধ্যে এমন মারপিটের ঘটনা খুব শোনা যায় না!

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি অনলাইন জানিয়েছে, এ সংঘর্ষে ভারতের প্রায় ২৪ জন ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ ও ৩৬ জনের মতো সেনা জড়িয়ে পড়ে। চীনের দিক থেকেও প্রায় একইসংখ্যক সেনারা মারপিটে অংশ নেয়।

এনডিটিভির কাছে এই ভিডিওর সত্যতা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ভারতের স্বাধীনতা দিবসে লাদাখের পানগং লেকের তীরে এ ঘটনা ঘটে। এ দিন সীমান্ত ডিঙিয়ে ভারতের মধ্যে চীনা সেনারা প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সেনাদের বাধার মুখে এ সংঘর্ষ শুরু হয় এবং প্রায় দুই ঘণ্টা ধরে চলে তা। পরে দুই দেশের সেনারা পতাকা নিয়ে নিজ নিজ অবস্থানে ফিরে গেলে পরিস্থিতি শান্ত হয়। ১৬ আগস্ট এ বিষয়ে চীনা সেনাদের রুখে দিল ভারতীয় বাহিনী শিরোনামে খবর প্রকাশিত হয়।

এমন সময় লাদাখে এই সংঘর্ষ হলো যখন সিকিম সীমান্তের কাছে দোকলামে দুই দেশের সেনারা অবস্থান গ্রহণ করে আছে। সেখানে যুদ্ধোম্মুখ অবস্থা বিরাজ করছে। তবে দুই দেশের বাকযুদ্ধ এখন থেমে থাকলেও সীমান্ত থেকে তারা সেনা প্রত্যাহার করেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.