Sylhet Today 24 PRINT

মক্কা নগরীর আবাসিক হোটেলে আগুন, ৬০০ হজযাত্রী উদ্ধার

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ২১ আগস্ট, ২০১৭

সৌদি আরবের মক্কা নগরীর আল-আজিজিয়া জেলার একটি হোটেলে আগুন ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় ওই হোটেল থেকে জরুরি সার্ভিসের সদস্যরা অন্তত ছয়শ তুর্কি ও ইয়েমেনি হজযাত্রীকে উদ্ধার করেছেন।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এক প্রতিবেদনে সোমবারের এ অগ্নিকাণ্ডের তথ্য জানিয়েছে।

মক্কার বেসামরিক প্রতিরক্ষা মহা-অধিদফতরের মুখপাত্র মেজর জেনারেল নায়েফ আল-শরিফ বলেন, ১৫ তলা বিশিষ্ট হোটেলটির অষ্টম তলার একটি কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে আগুনের সূত্রপাত। ওই হোটেলটিতে ইয়েমেন এবং তুরস্কের অন্তত ৬০০ হজযাত্রী ছিলেন।

বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, হোটেলের সব অতিথিকে উদ্ধার করা হয়েছে। কোনো ধরনের হতাহত ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে অগ্নিকাণ্ডের এ ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানান শরিফ। সৌদি এই কর্মকর্তা বলেন, হজযাত্রীদের হোটেলটিতে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। ইসলামের পঞ্চম স্তম্ভ পবিত্র হজ পালনের উদ্দেশ্যে বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ মুসলিম মক্কায় সমবেত হবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

গত মঙ্গলবার জেদ্দার ছয়টি ভবনে একই ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে তিনটি ভবন পুরোপুরি ধসে যায়। অগ্নিকাণ্ডের শিকার ভবন থেকে ৬০ জনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

তথ্যসূত্র : এএফপি, আরব নিউজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.