Sylhet Today 24 PRINT

‘ট্রাম্প আমার স্ত্রী নন, আমিও তার স্বামী নই’

সিলেটটুডে ডেস্ক |  ০৬ সেপ্টেম্বর, ২০১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আচরণ বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আমি যেমন রাশিয়ার স্বার্থে কাজ করছি; ট্রাম্পও তেমনি যুক্তরাষ্ট্রের জাতীয় স্বার্থে কাজ করছেন।

তবে ট্রাম্প দ্বিপাক্ষিক এবং আন্তর্জাতিক সমস্যা নিরসনে সমঝোতায় পৌঁছাতে পারবেন বলে নিজের আশাবাদের কথা জানান রুশ প্রেসিডেন্ট।

এপ্রসঙ্গে তীর্যক মন্তব্যও করেন পুতিন। তিনি বলেছেন, ট্রাম্প আমার স্ত্রী নন এবং আমিও তার স্বামী নই।

মঙ্গলবার চীনে ব্রিকস সম্মেলনে এক সাংবাদিক পুতিনের কাছে জানতে চান, ট্রাম্পের আচরণে তিনি হতাশ হয়েছেন কিনা।

ট্রাম্পকে অভিশংসন করার বিষয়ে রাশিয়ার অনুভূতি কেমন হবে জানতে চাইলে পুতিন বলেন, যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে কথা বলাটা রাশিয়ার জন্য পুরোপুরি ভুল হবে।

গত বছর নির্বাচনী প্রচারণাকালে ডোনাল্ড ট্রাম্প রুশ প্রেসিডেন্ট পুতিনের যোগ্যতা ও দক্ষতার ভূয়সী প্রশংসা করে মার্কিন রাজনীতিতে তীব্র বিতর্ক উসকে দেন।

পরবর্তী সময়ে নির্বাচনে ট্রাম্পের অবিশ্বাস্য বিজয়ের নেপথ্যে রাশিয়া হস্তক্ষেপ করেছিল বলে অভিযোগ ওঠে। আর এ অভিযোগকে ঘিরে গত জুলাইয়ে রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র।

ওই নিষেধাজ্ঞার বিলে অনিচ্ছা সত্ত্বেও জাতীয় ঐক্য রক্ষায় সই করেছেন বলেও মন্তব্য করেন ট্রাম্প। তবে রুশ হস্তক্ষেপ নিয়ে এখনও তদন্তের মুখে রয়েছেন ট্রাম্প ও তার ঘনিষ্ঠ সহযোগীরা। এরই মধ্যে ট্রাম্পকে নিয়ে তির্যক মন্তব্য করলেন পুতিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.