Sylhet Today 24 PRINT

রোহিঙ্গা আশ্রয়ে বাংলাদেশের প্রশংসায় যুক্তরাষ্ট্র

সিলেটটুডে ডেস্ক |  ১০ সেপ্টেম্বর, ২০১৭

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনে নিজ জন্মভূমি ছাড়তে বাধ্য হওয়া রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। শনিবার মার্কিন পররাষ্ট্র দপ্তর বাংলাদেশের এই উদারতার প্রশংসা করে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, ভুক্তভোগী (পালিয়ে আসা) রোহিঙ্গা জনগোষ্ঠীর কাছে সহায়তা পৌঁছানো নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অব্যাহত প্রচেষ্টারও প্রশংসা করছে যুক্তরাষ্ট্র।

৮ সেপ্টেম্বর জাতিসংঘ জানায়, মিয়ানমারের রাখাইনে চলমান সহিংস দমন-পীড়নের মুখে গত ২৫ আগস্ট থেকে প্রায় তিন লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

রাখাইনে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে সেখান থেকে বিপুলসংখ্যক রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আসার বিষয়ে জাতিসংঘের তথ্যে গতকাল যুক্তরাষ্ট্র গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, শরণার্থী রোহিঙ্গাদের জরুরি সহায়তা দিতে যুক্তরাষ্ট্র জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা, রেডক্রসসহ অংশীদারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে।

২০১৬ সালের অক্টোবর থেকে যুক্তরাষ্ট্র সরকার বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য প্রায় ৬৩ মিলিয়ন ডলার মানবিক সহায়তা দিয়েছে বলে জানানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.