Sylhet Today 24 PRINT

সিরিয়ায় একযোগে হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক |  ১৪ এপ্রিল, ২০১৮

সিরিয়ার দৌমা শহরে রাসায়নিক হামলার জন্য বাশার আল আসাদের বাহিনীকে দায়ী করে দেশটির সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন স্থাপনায় একযোগে হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের নির্দেশনায় এই হামলা শুরু করেছে পশ্চিমা মিত্র দেশগুলো।

স্থানীয় সময় শুক্রবার (১৩ এপ্রিল) হোয়াইট হাউস থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ায় হামলা ‍শুরুর ঘোষণা দেন বলে এবিসি নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

তিনি বলেন, কিছুক্ষণ আগে আমি যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীকে সিরিয়ার রাসায়নিক অস্ত্রের স্থাপনাগুলো লক্ষ্য করে হামলা চালানোর নির্দেশ দিয়েছি। ফ্রান্স ও যুক্তরাজ্যের বাহিনীর সঙ্গে যৌথভাবে এই হামলা চলছে।

এর আগে চলতি বছরের জানুয়ারি থেকে সিরিয়া ও তাদের মিত্রবাহিনীগুলো দেশটির বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় অভিযান শুরু করে। তাদের আক্রমণে বিদ্রোহীরা বিভিন্ন এলাকা থেকে পিছু হটলেও দৌমায় শক্ত প্রতিরোধ গড়ে তোলে। পরে সেখানে মারাত্মক বিমান হামলা শুরু করে আসাদের মিত্রবাহিনী।

এরই মধ্যে গত ৭ এপ্রিল বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে দৌমায় রাসায়নিক হামলা চালানোর খবর প্রকাশিত হয়। এ ঘটনায় ট্রাম্প বলেন,  দৌমায় রাসায়নিক হামলার অভিযোগটি বেশ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। রাসায়নিক হামলার ঘটনায় কী করা হবে সে বিষয়ে খুব শিগগিরই সিদ্ধান্ত নেয়া হবে। সেই ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরই বিমান হামলা শুরু করা হলো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.