Sylhet Today 24 PRINT

পুতিন-এরদোয়ান নেই ১০০ প্রভাবশালীর তালিকায়

সিলেটটুডে ডেস্ক |  ২০ এপ্রিল, ২০১৮

যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বখ্যাত সাময়িকী টাইমের বর্ষসেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে ২০১৮ সালের এ তালিকা প্রকাশ করা হয়।

এবারের তালিকায় বিশ্বরাজনীতিতে অপেক্ষাকৃত কম প্রভাবশালী অনেকে স্থান পেলেও ওই তালিকায় উঠতে পারেনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বা তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান।

২০১৮ সালের ১০০ প্রভাবশালী ব্যক্তির নাম ও সংক্ষিপ্ত প্রোফাইল টাইম ম্যাগাজিনের ওয়েবসাইটে প্রভাবশালী তালিকা প্রকাশ করা হয়েছে।

টাইমের এ তালিকায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রভাবশালী ব্যক্তিদের স্থান দেয়া হয়েছে। এর মধ্যে নেতা (লিডার) ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে অন্যদের মধ্যে রয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন, ফ্রান্সের প্রেসেডেন্ট ইমানুয়েল ম্যাকরন, ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি, প্রিন্স হ্যারি, মেগান মের্কেল, সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, লন্ডনের মেয়র সাদিক খান, রবার্ট মুলার, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, ভারতীয় ক্রিকেটার ভিরাট কোহলি।

২০১৮ সালের এ ঘোষণার মাধ্যমে টাইম ১৫ বারের মতো বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকা তৈরি করেছে।

এ বিষয়ে টাইমের সম্পাদক বলেছেন, এই ১০০ জন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী নারী এবং পুরুষ। তবে তারা সবেচেয়ে ক্ষমতাবান নন। কারণ, ক্ষমতা হচ্ছে সুনির্দিষ্ট কিন্তু প্রভাব অত্যন্ত সূক্ষ্ম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.