Sylhet Today 24 PRINT

টেক্সাসে স্কুলে বন্দুকধারীর হামলায় ১০ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক |  ১৮ মে, ২০১৮

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি হাই স্কুলে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ৮ শিক্ষার্থী নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১৮ মে) সকালে হিউস্টনের ৬৫ কিলোমিটার দক্ষিণের সান্তা ফে হাই স্কুলে এই ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন জানায়, এ ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। এরা দুইজনই শিক্ষার্থী বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

তিনি আরো জানান, হামলার পর স্কুল ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের বাইরে কিছু বিস্ফোরক পাওয়া গিয়েছে। সেই সাথে আশেপাশের এলাকায় তেমন আরো বিস্ফোরক থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। বিস্ফোরক সাদৃশ্য কোন বস্তু দেখলে ৯১১ এ ফোন করার জন্যও আহ্বান জানানো হয়।

এ হামলায় আহত হয়েছে আরো অন্তত ১২ জন। যার মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে সিএনএনকে জানিয়েছে ইউনিভার্সিটি অব টেক্সাস মেডিক্যাল বোর্ড। আহতদের মধ্যে ১৬ বছরের এক কিশোর এবং একজন নারী রয়েছেন বলে জানা যায়।

এছাড়া একজন পুলিশ কর্মকর্তাও এই হামলায় আহত হয়েছেন বলে জানিয়েছেন হ্যারিস কাউন্টির শেরিফ অ্যাড গঞ্জালেস।

নিউইয়র্ক টাইমস জানায়, শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে এ গোলাগুলির শুরু হয়। এসময় স্কুলের চিত্রাঙ্কন ক্লাস চলছিল।

এই ঘটনায় ৮দিনে মধ্যে তৃতীয় বারের মতো স্কুলে হামলার শিকার হলো যুক্তরাষ্ট্র। সেই সাথে এই বছরের মধ্যে এটি ২২তম ঘটনা বলে জানিয়েছে সিএনএন।

প্রত্যক্ষদর্শী এঞ্জেলিকা মার্টিনেজ সিএনএনকে বলেন, আমরা তখন বাইরে দাঁড়িয়ে ছিলাম। এর পাঁচ মিনিটের মধ্যেই প্রচণ্ড গোলাগুলি শুনতে পাই। সবাই তখন পালানোর জন্য চিৎকার করছিল। তখন আমি শুনেছিলাম একজন শিক্ষকের মত কেউ আমাদের বলছেন দাঁড়িয়ে থাকার জন্য। কিন্তু তার কথা কেউ না শুনেই সবাই পালাতে ব্যস্ত ছিলাম।

বন্দুকধারীকে দেখনি বলেও সিএনএনকে জানিয়েছেন মার্টিনেজ।

এছাড়া প্রত্যক্ষদর্শী আরেক শিক্ষার্থী ডাকোটা শ্রাদার বলেন, আমরা একটি ফায়ার এলার্ম শুনেছিলাম। ভেবেছিলাম আগুন লেগেছে হয়তো। কিন্তু তারপরপরই তিনটি গুলি ও বিস্ফোরণের শব্দ শুনে সবাই দৌড়াতে শুরু করি। শিক্ষকরা তখন দৌড়াও দৌড়াও বলে চিৎকার করছিলেন।

এলাকার সমস্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে বলে স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছেন। হামলার স্বীকার হওয়া স্কুলের ১৪শ শিক্ষার্থী ছিল বলে জানা যায়।

ঘটনার পর এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, টেক্সাসে স্কুলে গুলি। প্রাথমিকভাবে মনে হচ্ছে সেখানকার অবস্থা ভালো নয়। সৃষ্টিকর্তা সবাইকে রক্ষা করুন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.