Sylhet Today 24 PRINT

রাজাকের বাড়ি থেকে বিপুল গহনা ও বৈদেশিক মুদ্রা উদ্ধার

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে পুলিশি তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক |  ১৮ মে, ২০১৮

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের তিনটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, গহনা এবং দামি হ্যান্ডব্যাগ জব্দ করেছে পুলিশ। শুক্রবার (১৮ মে) ভোররাতের দিকে কুয়ালালামপুরের একটি আবাসিক কমপ্লেক্সে তার সঙ্গে সংশ্লিষ্ট সেই ফ্ল্যাটগুলোতে অভিযান পরিচালিত হয়।

মালয়েশিয়ার পুলিশ জানায়, অভিযানে তারা ২৮৪ বাক্স ভর্তি বিভিন্ন ব্র্যান্ডের দামি হ্যান্ডব্যাগ, ৭২ ব্যাগ ভর্তি গহনা ও দামি ঘড়ি এবং বিপুল পরিমাণ রিংগিত ও মার্কিন ডলার জব্দ করেছে।

পরে এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার দুর্নীতি দমন পুলিশের প্রধান অমর সিং জব্দ করা গহনা ও অন্যান্য মূল্যবান সামগ্রীর সঠিক পরিমাণ বলতে পারেননি। তবে হিসাব শেষে তা জানানো হবে বলে জানান তিনি।

এদিকে, কোনো ধরনের পরোয়ানা ছাড়া নাজিব পরিবারকে হেনেস্তা করতে এই অভিযান পরিচালিত হচ্ছে বলে অভিযোগ করেন তার আইনজীবী।

জাতীয় নির্বাচনে মাহাথিরের হাতে পরাজয়ের এক সপ্তাহ পর গত বুধবার রাত থেকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়, পুত্রজায়ায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এবং নাজিব পরিবারের মালিকানায় থাকা চারটি আবাসিক ভবনে তল্লাশি চালিয়েছে পুলিশ।

‘ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বরহাদ’ (ওয়ানএমডিবি) থেকে নাজিব ৭০ কোটি ডলার নিজের পকেটে পুরেছেন, ২০১৫ সালে এমন অভিযোগ উঠার পর তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। পরে মালয়েশিয়ার বিভিন্ন কর্তৃপক্ষ নাজিবকে অভিযোগ থেকে মুক্তি দেয়।

কিন্তু যুক্তরাষ্ট্রসহ অন্তত ছয়টি দেশে তার বিরুদ্ধে এখনও দুর্নীতি তদন্ত চলছে। এ অবস্থায় বিপুল পরিমাণ মূল্যবান সামগ্রী জব্দ করায় পরিস্থিতি কোন দিকে গড়ায় তাই এখন দেখার বিষয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.