Sylhet Today 24 PRINT

হাসপাতালে ফিলিস্তিনি প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক |  ২১ মে, ২০১৮

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে পশ্চিম তীরের একটি হাসপাতালে নেওয়া হয়েছে। দেশটির এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করলেও প্রেসিডেন্টের অসুস্থতার বিষয়ে এর চেয়ে বেশি কিছু জানাননি। এ নিয়ে এক সপ্তাহের মধ্যে ৮২ বছরের মাহমুদ আব্বাস তৃতীয়বার হাসপাতালে ভর্তি হলেন।

রোববার (২০ মে) মাহমুদ আব্বাসকে হাসপাতালে আনা হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা ও ফিলিস্তিনি কর্মকর্তারা।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, গত মঙ্গলবার তার কানে ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এর কয়েক ঘণ্টা পরে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। এরই মধ্যে শুক্রবার ফের তিনি হাসপাতালে ভর্তি হলেন।

রোববার রাতে আল-ইসতিশারি হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা. সায়েদ আল সারাহনেহ বেসরকারি ওই হাসপাতালটির সামনে সাংবাদিকদের বলেন, “তিন দিন আগে আব্বাসের মধ্যকর্ণে একটি অস্ত্রোপচার হয়েছিল, তারপর আজ সকালে মেডিকেল টেস্টের জন্য তিনি এসেছেন। সবগুলো পরীক্ষাই সাধারণ এবং তার শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কার কিছু নেই।”

২০০৪ সালে ফিলিস্তিনি প্রেসিডেন্ট ইয়াসির আরাফাতের মৃত্যুর পর পশ্চিমা সমর্থিত আব্বাস ফিলিস্তিনের প্রেসিডেন্ট হন। যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আয়োজিত ফিলিস্তিন-ইসরায়েল শান্তি আলোচনায় যোগ দিয়েছিলেন তিনি, কিন্তু ২০১৪ সালে ওই শান্তি আলোচনা ভেস্তে যায়।

আব্বাস পিএলওর কার্যনির্বাহী কমিটিরও চেয়ারম্যান। ৪ মে এই পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পুনঃনির্বাচিত হন তিনি।

জেরুজালেমে যুক্তরাষ্ট্রের নতুন দূতাবাস খোলাকে কেন্দ্র করে ১৪ মে ফিলিস্তিনের গাজা সীমান্তে ইসরায়েলি সেনাদের গুলিতে অন্তত ৬০ ফিলিস্তিনি নিহত হন। এ নিয়ে ইসরায়েল-ফিলিস্তিন উত্তেজনা চলার মধ্যেই হাসপাতালে ভর্তি হলেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.