Sylhet Today 24 PRINT

মালয়েশিয়ায় জঙ্গি সন্দেহে বাংলাদেশিসহ আটক ১৫

আন্তর্জাতিক ডেস্ক |  ০১ জুন, ২০১৮

মালয়েশিয়ায় জঙ্গি বিরোধী অভিযানে একজন বাংলাদেশিসহ ১৫ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

শুক্রবার (১ জুন) মালয়েশিয়া পুলিশের প্রধানের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, সম্প্রতি হওয়া মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রে এক নারী প্রাইভেট কার চালিয়ে হামলার চেষ্টা করেন। পরে পুলিশ তাকে আটক করেছে।

মালয়েশিয়া পুলিশের প্রধান মোহাম্মদ ফুজি হারুন বলেন, ৬ মালয়েশীয়, ৬ ফিলিপিনো, এক বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ী ও উত্তর আফ্রিকার এক দেশের এক দম্পতিকে গেলো মার্চ থেকে মে মাসের মধ্যে আটক করা হয়।

তিনি আরো বলেন, পুচংয়ের স্পেশাল ব্রাঞ্চ কাউন্টার টেরোরিজম স্কোয়াড ৫১ বছর বয়সী এক বৃদ্ধা নারীকে আটক করেছে। ওই নারী অমুসলিম ভোটারদের ওপর হামলার পরিকল্পনা করেছিলেন।

‘ধারণা করা হচ্ছে ওই নারীর সঙ্গে জঙ্গিদের সম্পৃক্ততা রয়েছে। তিনি গ্যাস সিলিন্ডার বোঝাই গাড়িটি অমুসলিম নাগরিকদের বাড়ি এবং প্রার্থনালয়ে বিস্ফোরণের পরিকল্পনাও করেছিলেন।’

হারুন বলেন, কুয়ালালামপুরের বিনোদন কেন্দ্র, গির্জা, হিন্দু মন্দিরে হামলার পরিকল্পনা করেছিল ১৭ বছর বয়সী এক মালয়েশীয় শিক্ষার্থী। এই হামলায় ব্যবহারের জন্য ছয়টি মোলোতোভ ককটেলও তৈরি করেছিল সে।

এ বিষয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সন্দেহভাজন সদস্য ওই শিক্ষার্থী উন্মুক্ত স্থানে তার তৈরি একটি ডিভাইসের পরীক্ষাও চালায়। এ ঘটনার পর এপ্রিলে তাকে আটক করা হয়। ওই পরীক্ষা চালানোর এক ঘণ্টা পর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে হামলার হুমকি দেয় ওই শিক্ষার্থী।

গত কয়েকবছরে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দেশটিতে শত শত সন্দেহভাজনকে আটক করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.