Sylhet Today 24 PRINT

ব্যক্তিগত টয়লেট নিয়ে ট্রাম্পের সাথে বৈঠকে সিঙ্গাপুরে কিম

আন্তর্জাতিক ডেস্ক |  ১২ জুন, ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ঐতিহাসিক বৈঠক সামনে রেখে সিঙ্গাপুরে পৌঁছেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। ব্যাপক নিরাপত্তার সঙ্গে বৈঠকে যোগ দিতে উত্তর কোরিয়ার নেতা তাঁর ব্যক্তিগত টয়লেটও সঙ্গে নিয়েছেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিজনেস ইনসাইডার।

এ ব্যাপারে কিম জানিয়েছেন, ‘মার্সিডিজ গাড়িসহ তিনি সব সময় টয়লেট সঙ্গে নিয়ে ভ্রমণ করেন’

কেন তিনি সব সময় টয়লেট সঙ্গে নিয়ে ভ্রমণ করেন—সাধারণ মানুষের মনে এ নিয়েও কৌতূহল দেখা দিয়েছে।

২০১৫ সালে দক্ষিণ কোরিয়ান সংবাদমাধ্যম ডেইলি এনকে এক প্রতিবেদনে জানায়, কিম জং-উনের ব্যক্তিগত ট্রেনে শুধু একাধিক বিশ্রামকক্ষ নয়, ছোট অথবা মাঝারি আকারে গাড়ি থাকে। পাহাড়ি ভূখণ্ড বা তুষারের মতো নকশা করা বিশেষ পরিবহনে তিনি ভ্রমণ করেন।

খবরে বলা হয়, টয়লেটটি ভ্রাম্যমাণ বা সহজে বহনযোগ্য। কিম জং-উনের স্বাস্থ্যগত বিষয়ে গোপনীয়তা রক্ষার জন্যই তিনি সঙ্গে নিয়ে যান টয়লেট।

উত্তর কোরিয়ার গার্ড কমান্ড ইউনিটের সাবেক সদস্য লি ইউন-কেওল ওয়াশিংটন পোস্টকে বলেন, উত্তর কোরিয়ার নেতা যখন কোথাও ভ্রমণ করেন, তখন পাবলিক টয়লেট ব্যবহারের পরিবর্তে তিনি তাঁর ব্যক্তিগত টয়লেট ব্যবহার করেন।

তিনি বলেন, বর্জ্য পদার্থে তাঁর স্বাস্থ্যগত বিষয়ে তথ্য থাকে। তাই তাঁরা সেটা ফেলে রেখে আসতে পারেন না।

অসুস্থতা এবং অন্যান্য স্বাস্থ্য বিষয়ে তথ্যের জন্য কিমের প্রস্রাব নির্দিষ্ট সময় অন্তর পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেই সঙ্গে স্বাস্থ্যগত বিষয়ে গোপনীয়তা রক্ষার জন্যই কিম জং-উন পোর্টেবল টয়লেট বা সহজে বহনযোগ্য টয়লেট ব্যবহার করেন বলে খবরে বলা হয়।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন এর মধ্যে মঙ্গলবার সিঙ্গাপুরে একটি বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটাই হবে যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতাসীন প্রেসিডেন্টের সঙ্গে উত্তর কোরিয়ার ক্ষমতাসীন কোনো নেতার প্রথম বৈঠক।

এই বৈঠকের মাধ্যমে কিম পারমাণবিক অস্ত্র পরীক্ষা থেকে সরে আসবেন বলে আশা করছে যুক্তরাষ্ট্র। বৈঠকে কোরীয় উপদ্বীপকে পারমাণবিক অস্ত্রমুক্তকরণ, শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.