Sylhet Today 24 PRINT

স্কটল্যান্ডের গ্লাসগোর শিল্পকলা কেন্দ্রে অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ জুন, ২০১৮

স্কটল্যান্ডের গ্লাসগো’তে বিশ্ববিখ্যাত একটি শিল্পকলা কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ১২০ জনেরও বেশি দমকলকর্মী। চার বছর আগেই ম্যাকিন্টোস নামের ওই কেন্দ্রের একটি ভবন আগুনে পুড়ে যায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাত সোয়া ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। খুব দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যাম্পাসের নাইটক্লাব ও এবিসি মিউজিক ভেন্যুও।

স্কটিশ ফায়ার এন্ড রেসকিউ দল জানায়, এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ডেপুটি চিফ অফিসার ইয়ান বুশেল বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগতে পারে। ১২০ জনেরও বেশি দমকল কর্মী সেখানে কাজ করছে।

২০১৪ সালের মে মাসে এক আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছিলো ম্যাকিন্টোশ ভবন। এরপর কয়েক লাখ পাউন্ড খরচ করে পরের বছরই পুনরায় চালু হয় স্কুলটি।

তবে এবারের অগ্নিকাণ্ড গতবারের চেয়ে ভয়াবহ বলে এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে বিবিসি। ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘এটা ভয়াবহ, ভবনটি যেন ম্যাচবাক্সের মতো পুড়ে যাচ্ছে।’ কনর নিল নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, সবাইকে নিকটবর্তী বাড়ি থেকে সরিয়ে নেওয়া হচ্ছে। ‘দূর থেকেই আগুনে লেলিহান কমলা শিখা দেখা যাচ্ছে।’

পুলিশ স্থানীয়দেরকে অন্যত্র সরে যেতে বলেছে। রুণ বলেন, ‘বাসা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে। রাস্তায় অনেক দূর থেকে বড় কমলা রঙের আলো (আগুনের আলো) দেখা যাচ্ছে।’

তথ্যসূত্র : বিবিসি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.