Sylhet Today 24 PRINT

ম্যারিল্যান্ডে পত্রিকা অফিসে হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক |  ২৯ জুন, ২০১৮

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড রাজ্যের আন্নাপলিসে একটি পত্রিকা অফিসে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এতে ক্যাপিটাল গেজেট নামের পত্রিকাটির সম্পাদকসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকেলে কাঁচের জানালা দিয়ে বার্তাকক্ষে গুলি চালানো হয় বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ৩৮ বছর বয়সী ওই কৃষ্ণাঙ্গের নাম জ্যারড রামোস। একটি মানহানির মামলাকে কেন্দ্র করে পত্রিকাটির কর্তৃপক্ষের সঙ্গে তার দ্বন্দ্ব চলছিল বলে খবরে বলা হচ্ছে।

কাউন্টি পুলিশের কর্মকর্তা স্টিভ শুহ সিএনএনকে বলেছেন, গুলির ঘটনার এক মিনিটের মধ্যে পুলিশ ওই ভবনে প্রবেশ করে। হামলাকারী তখন একটি ডেস্কের নিচে লুকিয়ে ছিল। পুলিশকে কোনো গুলি ছুড়তে হয়নি।

ওই ভবনে কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠানেরও অফিস রয়েছে। হামলার পর অন্তত ১৭০ জনকে সেখান থেকে সরিয়ে নেয় পুলিশ।

পরে পুলিশের এক সংবাদ সম্মেলনে বলা হয়, ভবনের ভেতরে তল্লাশি চালিয়ে একটি স্মোক বম পাওয়ার পর সেটি ধ্বংস করেছে তারা।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে গণমাধ্যম অফিসে হামলার মধ্যে এটি ভয়াবহ ঘটনা।

পত্রিকাটির মালিকানা প্রতিষ্ঠান বাল্টিমোর সানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে ক্যাপিটাল গেজেটের সম্পাদক রব হিয়াসেন রয়েছেন।

আদালতের নথির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পত্রিকাটির সাবেক স্টাফ লেখক ও কলামিস্ট এরিক হার্টলে এবং তৎকালীন সম্পাদক ও প্রকাশক থমাস মার্কুয়ার্দের বিরুদ্ধে ২০১২ সালে একটি মানহানির মামলা করেন লরেলের বাসিন্দা রামোস।

বাল্টিমোর সান বলছে, কিন্তু ২০১৫ সালে ম্যারিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ আদালত পত্রিকাটি ও সাবেক এক প্রতিবেদকের, যাকে অভিযুক্ত করেন রামোস, পক্ষে দেওয়া রায় বহাল রাখে।

এই ঘটনার পর যুক্তরাষ্ট্রে বিভিন্ন সংবাদমাধ্যম কার্যালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিউ ইয়র্কে বিভিন্ন পত্রিকা অফিসের সামনে অস্ত্রধারী পুলিশ মোতায়েন করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.