Sylhet Today 24 PRINT

যুক্তরাষ্ট্রে সমকামী বিয়ের আইন: ওবামাকে বিয়ে করতে চান ‍মুগাবে!

সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক |  ০২ জুলাই, ২০১৫

সম্প্রতি যুক্তরাষ্ট্রে সমকামী বিয়ে বৈধতা পাওয়ার আইন পাশ হওয়ায় দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামার ওপর ভীষণ ক্ষেপেছেন জিম্বাবুয়ের একনায়ক প্রেসিডেন্ট রবার্ট মুগাবে।
যুক্তরাষ্ট্রে এমন আইন পাশ হওয়ায় ওবামাকে তীব্র ব্যঙ্গ, বিদ্রুপ ও তাচ্ছিল্য করছেন তিনি। কেবল তাই নয়, মার্কিন মুলুকের এ ‘কাণ্ডজ্ঞানে’ বিরক্ত হয়ে ওবামাকে ব্যঙ্গভরে বিয়ে করার প্রস্তাবও দিয়েছেন তিনি।

দীর্ঘদিন থেকে জিম্বাবুয়ের ক্ষমতা দখল করে থাকা বিতর্কিত রাজনীতিক মুগাবে বলেন, আমি আমার স্ত্রীকে ডিভোর্স দিতে চাই। কারণ, আমি সম্প্রতি সমকামী বিয়ের বৈধতা দেওয়া যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বিয়ে করতে চাই।

জিম্বাবুয়ের জাতীয় বেতার জেবিসিকে দেওয়া সাপ্তাহিক সাক্ষাৎকারে এসব কথা বলছিলেন আফ্রিকা অঞ্চলের প্রভাবশালী নেতা মুগাবে। তার এ সাক্ষাৎকারটি বুধবার (১ জুলাই) বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের আদেশে দেশটির ৫০টি রাজ্যেই সমকামী (গে, লেসবিয়ান, বাইসেক্সুয়াল ও ট্রান্সজেন্ডার) বিয়ে বৈধতা পাওয়ায় মুগাবে উপহাস করে বলেন, আমি হোয়াইট হাউসে গিয়ে ওবামাকে বিয়ের প্রস্তাব দেবো।

শয়তানের পূজারীদের খপ্পরে পড়ে যুক্তরাষ্ট্র এ ধরনের প্রকৃতি-বিরোধী পদক্ষেপ নিয়েছে বলেও মন্তব্য করেন সমকাম-বিরোধী মুগাবে।


সূত্র: জেবিসি নিউজ

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.