Sylhet Today 24 PRINT

আসাম থেকে ফেরত আসছেন ৫২ বাংলাদেশি

ইন্টারন্যাশনাল ডেস্ক  |  ২৬ জুলাই, ২০১৮

আসাম প্রদেশে বসবাসরত ৫২ বাংলাদেশিকে ৩০ জুলাই ফেরত পাঠাচ্ছে ভারত। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বুধবার এমনটা জানিয়েছেন বলে এক খবরে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়া ওয়েস্ট ও দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া।


ভারতের আইনসভায় সাংসদদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ৫২ অবৈধ বাংলাদেশিকে ৩০ জুলাই সকাল ১১টায় আসামের মানকাচর সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হবে।

দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, আসাম থেকে ৫২ অবৈধ বাংলাদেশিকে ৩০ জুলাইয়ের মধ্যে ফেরত পাঠানো হবে। রাজ্যসভাকে তিনি জানান, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ এবং মিয়ানমারের সঙ্গে নয়াদিল্লির আলোচনা চলছে।

রাজনাথ সিং বলেন, এই বিষয়ে বাংলাদেশের সঙ্গে আমরা আলোচনা করছি। প্রয়োজন হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ও রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশ ও মিয়ানমারের সঙ্গে আলোচনা করবে।

এদিকে, ভারতের বিভিন্ন অঞ্চলে অবৈধভাবে বসবাসকারী রোহিঙ্গাদের দেশে ফেরত পাঠাতে বাংলাদেশের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন রাজনাথ সিং।

তিনি বলেন, ভারতের বিভিন্ন প্রদেশে বসবাসকারী ৪০ হাজারের মতো রোহিঙ্গা জনগোষ্ঠীকে চিহ্নিত করতে এবং তাদের বায়োমেট্রিক তথ্য সংগ্রহ করতে কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়েছে। যাতে ভবিষ্যতে তারা কোনোভাবে ভারতীয় নাগরিক হিসেবে নিজেদের দাবি করতে না পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.