Sylhet Today 24 PRINT

ভারতে বন্যায় ১৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক |  ০৩ সেপ্টেম্বর, ২০১৮

কেরালায় ভয়াবহ বন্যার রেশ না কাটতেই বন্যা শুরু হয়েছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যে। সেখানে গত ৪৮ ঘণ্টার বন্যায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ১৬ জন। সোমবার (৩ সেপ্টেম্বর) সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

সংবাদ মাধ্যমটি বলছে, বন্যায় প্লাবিত হয়েছে উত্তর প্রদেশের ১৬টি এলাকা। বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা হচ্ছে শাহজাহানপুর জেলা। এখানেই মারা গেছে ছয়জন। বন্যায় নিহতদের মধ্যে বাকি তিনজন সীতাপুর, আমেথির চার এবং বাকি তিনজন আরিইয়ার এলাকার বাসিন্দা। বন্যায় বিনষ্ট হয়েছে সেখানকার ৪১৬টি ঘরবাড়ি।

এদিকে বন্যায় আটকে পড়াদের হেলিকপ্টারে করে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে সেনা সদস্যরা। রোববার রাজ্যের ললিতপুর ও ঝাঁসি এলাকা থেকে এভাবে উদ্ধার করা হয়েছে ১৪ জনকে।

আগামী কয়েক দিনের মধ্যে উত্তর প্রদেশের আবহাওয়া পরিস্থিতির উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে না। রাজ্যের পশ্চিমাঞ্চলীয় এলাকার ওপর দিয়ে ভারি বৃষ্টিপাতের আশঙ্কা করছে স্থানীয় আবহাওয়া দপ্তর।

এর আগে ভারতের কেরালা রাজ্যে ভয়াবহ বন্যায় সাড়ে ৩শ’র বেশি মানুষ প্রাণ হারিয়েছিল। এছাড়া এতে ১৯৫০০ কোটি টাকা সম পরিমাণ মূল্যের ক্ষয়ক্ষতি হয়েছিল।

তথ্যসূত্র: এনডিটিভি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.