Sylhet Today 24 PRINT

‘ভিন্ন গোত্রে’ বিয়ে করায় তরুণকে কুপিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

ভারতের তেলেঙ্গানা রাজ্যে ‘ভিন্ন গোত্রে’র তরুণীকে বিয়ে করায় এক তরুণকে কুপিয়ে হত্যা করা হয়েছে। রাজ্যের নালগোন্ডা জেলায় নৃশংস এ হত্যাকাণ্ডের পর ছড়িয়ে পড়েছে ক্ষোভ।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রণয় কুমার ও অম্রুতা বর্ষিণী আট মাস আগে বিয়ে করেন। তাদের কলেজ জীবন থেকে ভালবাসার সম্পর্ক ছিল। ভিন্ন জাতের হওয়ায় দু’জনের পরিবার তাদের পরিণয়ে মত দিচ্ছিলো না, কিন্তু এ যুগল নিজেরাই শেষে বিয়ে করে ফেলেন।

হত্যাকাণ্ডের সময় নিকটস্থ একটি ভবনের সিসিটিভি ফুটেজে ধরা পরে ঘটনাটি। ফুটেজে দেখা যায়, একটি হাসপাতাল থেকে প্রণয় তার স্ত্রী অম্রুতা বর্ষিণীকে (২১) নিয়ে বের হওয়ার সময় আকস্মিক পেছন থেকে এসে এক ব্যক্তি হামলা চালায় এবং প্রণয়কে কুপিয়ে হত্যা করে।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, গর্ভবতী বর্ষিণীকে নিয়ে হাসপাতাল থেকে বের হওয়ার সময় প্রণয়কে চাপাতি দিয়ে কুপিয়ে রক্তাক্ত করা হয়। তখন বর্ষিণী স্বামীকে হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় বর্ষিণীর অভিযোগ, তার বাবা ও চাচারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। কারণ তারা পরিবারের মত ছাড়াই ভিন্ন গোত্রে বিয়ে করেছিল।

নিজের পরিবার থেকে গর্ভপাতের জন্যও চাপ সইতে হচ্ছিল জানিয়ে বর্ষিণী বলেন, গর্ভপাতের কোনো ইচ্ছেই আমার ছিলো না। প্রণয়ের সন্তান আমার ভবিষ্যৎ। সে খুবই ভালো ছিল। সে আমার খুবই যত্ন করতো, বিশেষ করে গর্ভবতী হওয়ার পর।

এই আধুনিক যুগে এসেও কেন জাত-বর্ণ-গোত্র এমনভাবে দেখা হয়, সে নিয়েও প্রশ্ন ছুড়ে দেন শোকাহত বর্ষিণী।

নৃশংস এ হত্যাকাণ্ডের পর বর্ষিণীর বাবা ও চাচাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তার আগে থেকেই ওই অঞ্চলে ক্ষোভের দাবানল ছড়িয়ে পড়েছে। বন্ধ রয়েছে দোকানপাট ও ব্যবসায়িক কার্যক্রমও।

ভারতে প্রায়ই এ ধরনের হত্যাকাণ্ডের খবর পাওয়া যায়। এর আগে ২০১৬ সালের মার্চে তামিলনাডুতেও এমন একটি হত্যাকাণ্ড ঘটে। সেসময় ‘ভিন্ন গোত্রে’ বিয়ে করায় ২২ বছর বয়সী শঙ্কর নামে এক তরুণকে তার স্ত্রী কৌশল্যার সামনেই কুপিয়ে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডেও অভিযুক্ত কৌশল্যার বাবাসহ স্বজনদের গ্রেপ্তার করা হয়।

 

সূত্র: এনডিটিভি

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.