Sylhet Today 24 PRINT

এবার এয়ার এশিয়ার বিমান লাপাত্তা

বিবিসির খবরে বলা হয়, স্থানীয় সময় রোববার সকাল সোয়া ৬টার পর ফ্লাইট কিউজেড ৮৫০১ এর সঙ্গে জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নিউজ ডেস্ক |  ২৮ ডিসেম্বর, ২০১৪

লাপাত্তা এয়ার এশিয়ার বিমান

এবার দেড় শতাধিক আরোহী নিয়ে একটি বিমান লাপাত্তা হয়ে গেছে । ইন্দোনেশিয়া থেকে  সিঙ্গাপুরের পথে থাকা এয়ার এশিয়ার একটি উড়োজাহাজের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিবিসির খবরে বলা হয়, স্থানীয় সময় রোববার সকাল সোয়া ৬টার পর ফ্লাইট কিউজেড ৮৫০১ এর সঙ্গে জাকার্তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এয়ার এশিয়ার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে জানিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুরগামী এয়ারবাস ৩২০-২০০ মডেলের ওই উড়োজাহাজে ১৫৫ জন যাত্রী ছিল।

যাত্রীদের মধ্যে ১৪৯ জন ইন্দোনেশীয় ও তিনজন দক্ষিণ কোরীয়। এছাড়া সিঙ্গাপুর, মালয়েশিয়া ও যুক্তরাজ্যের একজন করে যাত্রী ওই বিমানে ছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।  

জাকার্তা এয়ার ট্রাফিকের কর্মকর্তা হাদি মুস্তফাকে উদ্ধৃত করে বিবিসির প্রতিবেদনে বলা হয়, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আগে বিমানটি এমন এক পথে ওড়ার অনুমতি চায়, যেটি প্রচলিত ফ্লাইট রুট নয়।

উড়োজাহাজটির সন্ধানে কাজ শুরু করা হয়েছে বলে মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া জানিয়েছে।

চলতিবছর ৮ মার্চ মালয়েশিয়া এয়ারলাইনসের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ২৩৯ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও হয়ে যায়। ব্যাপক আন্তর্জাতিক চেষ্টার পরও বিমানটির কোনো হদিস এখনো পাওয়া যায়নি।

এর চার মাসের মাথায় গত ১৭ জুলাই মালয়েশিয়া এয়ারলাইনসের আরেকটি বিমানের সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে জানা যায়, বিমানটি ইউক্রেইনের সংঘাতপূর্ণ এলাকায় ক্ষেপণাস্ত্রের আঘাতে ভূপাতিত হয়েছে এবং ২৯৮ জন আরোহীর সবাই নিহত হয়েছেন।

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.