Sylhet Today 24 PRINT

সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকের ছায়া: আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ

নিজস্ব প্রতিবেদক  |  ২৮ জুলাই, ২০১৫

ভারতের সাবেক রাষ্ট্রপতি, বিজ্ঞানী, লেখক এপিজে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন ভারত, বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশের বিখ্যাত ব্যক্তিবর্গ, শুভানুধ্যায়ীরা। গতকাল সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় শিলংয়ে এক অনুষ্ঠানে ভাষণ দানকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরই শোকের ছায়া নেমে আসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং টুইটারে। 

ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামকে স্মরণ করে লিখা বিশিষ্ট ব্যাক্তিবর্গদের কিছু টুইটার এবং ফেসবুক স্ট্যাটাস তুলে ধরা হল-

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট বার্তায় লিখেছেন, “বড় মাপের বিজ্ঞানীকে হারিয়ে ভারত শোকাহত। এই বিস্ময়কর প্রেসিডেন্ট সব সময় সবাইকে আলাদভাবে উৎসাহিত করতেন”।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং টুইটে লিখেছেন, “ড. কালামের মৃত্যুতে ভারতের অপূণীয় ক্ষতি হয়েছে। এই ক্ষতি পূরণ করা কঠিন। তার এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি”।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ লিখেছেন, “ড. এপিজে আবদুল কালাম ছিলেন মানুষের রাষ্ট্রপতি। তার মহান আত্মার প্রতি সম্মান জানাই”।

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষযক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক তার ফেসবুক পেইজে লিখেছেন, "ড. এপিজে আবুল কালামের আত্মা শান্তি পাক। আমরা আপনাকে মিস করব।"

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল টুইটে লিখেছেন, “ড. কালাম আর নেই সংবাদ শুনে আমি খুব দুঃখ পেয়েছি। জাতি হারলো আসল এক ভারত রত্নকে”।

ভারতের বিখ্যাত চলচিত্র অভিনেতা অমিতাভ বচ্চন লিখেছেন, “একজন মেধাবী মানুষ, শিশুদের প্রতি মনোযোগী, সাদাসিধে মন ও সবার প্রতি যার ছিল ভালবাসা, তিনি চলে গেলেন.....প্রার্থনা”।

ভারতের রাজনীতিক স্মৃতি জেড ইরানী লিখেছেন, “একজন মানুষ, যিনি ছিলেন ‘আলোকিত মনের’, সদা উৎফুল্ল হৃদয়ের, যিনি আমাদের জাতিকে উচ্চ সম্মানে নিয়ে গেছেন”। 

উল্লেখ্য,এপিজে আবদুল কালাম ২০০২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ভারতের ১১তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.