Sylhet Today 24 PRINT

আফগানিস্তানে তালেবানের হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক |  ২১ জানুয়ারী, ২০১৯

আফগানিস্তানের একটি সামরিক ক্যাম্পে তালেবানের আত্মঘাতী হামলায় অন্তত ১২৬ জন নিরাপত্তারক্ষী সদস্য প্রাণ হারিয়েছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

সোমবার (২১ জানুয়ারি) আফগানিস্তানের পূর্বাঞ্চলের ওরাদক প্রদেশে এই ঘটনা ঘটে। দেশটির প্রধান গোয়েন্দা সংস্থা, ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি এই সেনা ক্যাম্পটি পরিচালনা করে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, তিন জন হামলাকারী গাড়িতে করে ক্যাম্পে ঢুকে পড়ে। তাদের লক্ষ্য করে গুলি চালালে তারা বিস্ফোরণ ঘটায়। হামলাকারীরা কেউই বেঁচে নেই। এ পর্যন্ত ১২৬ জন নিরাপত্তারক্ষীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

তবে এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল হামলায় ১২ সৈন্যের মৃত্যু হয়।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি, এই  হামলাকে ভয়াবহ সন্ত্রাসী কর্মকাণ্ড বলে উল্লেখ করেছেন ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, টানা ১৭ বছর ধরে যুদ্ধে লিপ্ত হয়ে আছে আফগানিস্তান। তালেবান ও সরকারি বাহিনীর মধ্যে এই যুদ্ধে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েই চলেছে। তবে সম্প্রতি দেশটিতে হামলার হার বাড়িয়েছে তালেবান যোদ্ধারা। তাদের হামলার ব্যাপক পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে সরকারি বাহিনী, মার্কিন সামরিক বাহিনী ও আফগান সরকারের মিত্ররা।

অতিসম্প্রতি, গত ১০ জানুয়ারি তালেবানের একাধিক হামলায় আফগানিস্তানে অন্তত ৩২ নিরাপত্তারক্ষী ও সরকারপন্থি মিলিশিয়া নিহত হন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.