Sylhet Today 24 PRINT

করিমগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ২২ ফেব্রুয়ারী, ২০১৯

ভারতের আসাম প্রদেশের করিমগঞ্জে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। 'ফোরাম এগেইন্স্ট ভায়োলেন্স" ও "মননভূমি সাহিত্য গোষ্ঠী"র উদ্যোগে ২১ ফেব্রুয়ারি "আন্তর্জাতিক মাতৃভাষা দিবস" উদযাপন করা হয়।

দিনটিকে উদযাপনের জন্য অনুষ্ঠানসূচীকে দুইটি পর্যায়ে বিভক্ত করা হয়েছে। সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত শম্ভুসাগর শহীদমিনারে ভাষা শহীদদের শ্রদ্ধার্ঘ নিবেদন ও "প্রভাতফেরী" অনুষ্ঠিত হয়। বিকেল ৫ টা থেকে ০৮ টা পর্যন্ত হাইব্রো কলেজ প্রেক্ষাগৃহে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। বিকেলের অনুষ্ঠানে ছিল আলোচনা, গান, কবিতা ও অনুগল্প পাঠ।

এতে উপস্থিত ছিলেন ত্রিপুরা তথা বরাক উপত‍্যকার বিশিষ্টজনরা। উপস্থিত ছিলেন স্রোত প্রকাশনার কর্ণধার গোবিন্দ ধর, পদ্মশ্রী মজুমদার, অভিক কুমার দে, অশোকানন্দ রায় বর্ধন, গোপাল চন্দ্র দাস, জহর দেবনাথ, সন্ধ্যা দেবনাথ, জগদীশ দেবনাথ, শিখা রায়,বিশ্বজিৎ চৌধুরী, দিলীপ কান্তি লস্কর, শংকর চক্রবর্তী, মাতাবুর রহমান চৌধুরী, শিবানী গুপ্ত, বনানী চৌধুরী, বরাকের  কলামিস্ট, সাংবাদিক ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ও মানবাধিকার কর্মী আবু নছর আব্দুল হাই সিদ্দিকী ও কলামিস্ট পাপ্পন দাস, কবি সংযুক্তা সিনহা প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.