Sylhet Today 24 PRINT

ট্রেনে চেপে ভিয়েতনামের উদ্দেশে কিম

আন্তর্জাতিক ডেস্ক |  ২৪ ফেব্রুয়ারী, ২০১৯

ট্রেনে করে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের উদ্দেশে রওনা হয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। তিনি হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে মিলিত হবেন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

শনিবার স্থানীয় সময় বিকেল পাঁচটায় কিম সাঁজোয়া ট্রেনে করে তার প্রতিনিধিদলের সঙ্গে রওনা দেন।

ভিয়েতনাম সরকার আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, ট্রাম্পের সঙ্গে বৈঠকের জন্য কিম হ্যানয় সফরে আসছেন। ট্রাম্প ও কিমের মধ্যে দ্বিতীয় শীর্ষ বৈঠকের জন্য হ্যানয় প্রস্তুত।

উত্তর কোরিয়ার নেতা ও মার্কিন প্রেসিডেন্টের মধ্যকার বহুল আলোচিত দ্বিতীয় বৈঠকটি বুধ ও বৃহস্পতিবার ভিয়েতনামের রাজধানীতে অনুষ্ঠিত হওয়ার কথা।

দুই দেশের শীর্ষ নেতাদের মধ্যে প্রথম ঐতিহাসিক বৈঠকটি ২০১৮ সালের সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়। বৈঠকটি পুরো বিশ্বের নজর কেড়েছিল। ট্রাম্প-কিমের দ্বিতীয় বৈঠকের প্রতিও বিশ্ববাসীর নজর থাকবে।

রুশ সংবাদ সংস্থা তাস জানায়, কিমের ট্রেন চীনের ভেতর দিয়ে ভিয়েতনামে যাবে। আড়াই দিন পর ভিয়েতনাম-চীন সীমান্ত স্টেশন ডং ডাং-এ যাত্রা শেষ করবে ট্রেনটি। সেখান থেকে গাড়িতে সড়কপথে ১৭০ কিলোমিটার ভ্রমণ করে হ্যানয়ে পৌঁছাবেন তিনি।

এদিকে ট্রাম্প-কিম বৈঠককে ঘিরে ভিয়েতনামে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিম যে পথে চলাচল করবেন, ভিয়েতনামে সেসব রাস্তায় যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.