Sylhet Today 24 PRINT

গুজরাটে পাক ড্রোন ভূপাতিত করলো ভারত

আন্তর্জাতিক ডেস্ক |  ২৬ ফেব্রুয়ারী, ২০১৯

গুজরাট সীমান্তে পাকিস্তানের একটি ড্রোন ভূপাতিত করেছে ভারত। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যমের খবরে এমনটাই বলা হয়েছে। খবরে বলা হয়, কচ্ছ জেলার কাছে ড্রোন বসিয়ে ভারতে নজরদারির চেষ্টা চালাচ্ছিল পাকিস্তান। তবে ভারতীয় সেনার তৎপরতায় সেই ছক বানচাল করে দেয়া হয়েছে।

এর আগে দেশটির বিমানবাহিনীর তরফ থেকে আজ সকালে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় সন্ত্রাসীদের বেশ কয়েকটি ঘাঁটি ও লঞ্চ প্যাডে হামলা চালানো হয়। ওই হামলায় অন্তত ৩০০ সন্ত্রাসী নিহত হয়েছে বলে ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবেই পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারত। স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টার দিকে গুজরাটের কুচ সীমান্তে পাকিস্তানের একটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়। তবে পাক অধিকৃত কাশ্মীরে হামলার অংশ হিসেবেই ড্রোনটি ভূপাতিত করা হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়।

সংবাদ সংস্থা এএনআই-এর খবরে বলা হয়েছে, মঙ্গলবার ভোর সাড়ে ৩ টার দিকে ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে এক হাজার কেজি বোমা বর্ষণ করেছে।

এই অভিযানের কথা স্বীকার করেছে পাকিস্তানও। দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে।

প্রায় ২১ মিনিট ধরে বালাকোট সেক্টরে হামলা চালিয়েছে ভারত। বালাকোট, চাকোটি এবং মুজফফরাবাদে জয়েশ-ই-মোহম্মদের ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ভারত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.