Sylhet Today 24 PRINT

আমি নোবেল শান্তি পুরস্কারের যোগ্য নই: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক |  ০৪ মার্চ, ২০১৯

ভারতের সঙ্গে শান্তির পরিবেশ সৃষ্টির লক্ষ্যে পাইলট অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়ার দাবি উঠেছে।

পাকিস্তানিরা ইমরানের দেওয়া শান্তি বার্তা উল্লেখ করে টুইটারে তাকে নোবেল পুরস্কার দেওয়ার দাবিতে হ্যাশট্যাগ ঝড় তুলেছেন। তবে নিজেকে নোবেল পাওয়ার অযোগ্য বলে দাবি করলেন জেনেভা চুক্তি মেনে বিশ্বে সাড়া ফেলানো এই নেতা।

সোমবার (৪ মার্চ) এক টুইটে ইমরান খান লিখেন, ‘আমি নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য নই। এটি পাওয়ার যোগ্য হলো সেইজন, যিনি কাশ্মীরের মানুষদের ইচ্ছা অনুযায়ী সেখাকার দ্বন্দ্বের/ বিতর্কের সমাধান করতে পারবেন এবং উপমহাদেশে শান্তি ও মানব উন্নয়নের পথ সৃষ্টি করবেন।’

এর আগে শুক্রবার পাইলটকে মুক্তি দেওয়ার আগ থেকেই পাকিস্তানে টুইটারে ট্রেন্ডে পরিণত হয়েছে ইমরান খানের জন্য নোবেল শান্তি পুরস্কার হ্যাশট্যাগ। এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় আটক পাইলট অভিনন্দন বর্তমানকে ফেরত দেওয়ার ঘোষণা দেন। তিনি বলেন, ‘শান্তির বার্তা হিসেবে পাকিস্তান সেনাবাহিনীর হাতে আটক ভারতীয় পাইলটকে শুক্রবার মুক্তি দেওয়া হবে।’

তবে দুই দেশের চলমান উত্তেজনার মাঝে ভারতীয় পাইলটের মুক্তি দুর্বলতা হিসেবে না ভাবতে ভারতের প্রতি আহ্বান জানান তিনি। চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাইলটের মুক্তি দেওয়ার ঘোষণার পর দেশ এবং দেশের বাইরে অনেকেই ইমরান খানের প্রশংসা করেন। প্রশংসা আসে ভারতের বিভিন্ন মহল থেকেও।

গত ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোরে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। এর পরদিন দুই দেশের সেনাদের মধ্যে কাশ্মীর সীমান্তে গোলা ও গুলিবিনিময় হয়। আকাশযুদ্ধে ভারত হারায় দুটি যুদ্ধবিমান। তখনই পাকিস্তান বাহিনীর হাতে বন্দী হন ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান। পাকিস্তানের দীর্ঘ ৫৮ ঘণ্টা আটকের পর বিমানসেনা উইং কমান্ডারের বিভিন্ন রকম শারীরিক পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা করে ভারত সরকার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.