Sylhet Today 24 PRINT

রাজস্থানে পাকিস্তানি গোয়েন্দা ড্রোন ভূপাতিত, দাবি ভারতের

আন্তর্জাতিক ডেস্ক |  ০৫ মার্চ, ২০১৯

ভারতের রাজস্থানে একটি পাকিস্তানি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ভারতীয় বিমানবাহিনী। সোমবার (৪ মার্চ) ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি শুখোই-৩০এমকেআই জঙ্গি বিমান ড্রোনটি ভূপাতিত করেছে বলে মঙ্গলবার (৬ মার্চ) খবর প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

রাজস্থানের বিকানার শহরের কাছে ড্রোনটিকে গুলি করে নামানোর এ ঘটনা যদি সত্য হয় তাহলে এ নিয়ে এক সপ্তাহের মধ্যে পাকিস্তানের দুটি ড্রোন ভূপাতিত করলো ভারত।

ড্রোনটি ভারতীয় রাডারে ধরা পড়ার পর শুখোই-৩০এমকেআই জঙ্গি বিমান আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এটিকে ভূপাতিত করে।

এর আগে ২৬ ফেব্রুয়ারি গুজরাটের কচ্ছ অঞ্চলে আরেকটি পাকিস্তানি ড্রোন ভূপাতিত করা হয়েছিল এবং সেটি ভূপাতিত করতে ইসরায়েলের নকশা করা ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য স্পাইডার ক্ষেপণাস্ত্র পদ্ধতি ব্যবহার করা হয়েছিল বলে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।  

দেশ দুটির মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই রাজস্থানে পাকিস্তানি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার এ খবর এলো।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় এক আত্মঘাতী গাড়ি বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনী ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হওয়ার পর হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদ।

এ হামলার ঘটনায় প্রতিবেশী দেশ দুটির মধ্যে উত্তেজনা শুরু হয়। এ ঘটনার জেরে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। বালাকোটে জইশ-ই-মুহাম্মদের ঘাঁটিতে হামলাটি চালানো হয়েছে বলে দাবি করে নয়াদিল্লী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.