Sylhet Today 24 PRINT

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার কাইলি জেনার

আন্তর্জাতিক ডেস্ক |  ০৬ মার্চ, ২০১৯

ফোর্বস ম্যাগাজিনের করা সর্বশেষ তালিকায় বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হিসেবে নাম লিখিয়েছেন কাইলি জেনার।

২১ বছর বয়সী এই মার্কিন মডেল, অভিনেত্রী, রিয়েলিটি শো তারকা ওই সম্পদ গড়েছেন নিজের যোগ্যতায়, উত্তরাধিকার সূত্রে নয়।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, কারদাশিয়ান পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য কাইলি বিলিয়ন ডলারের মালিক হয়েছেন তার কসমেটিকস ব্যবসার মাধ্যমে।

তিন বছর আগে যাত্রা শুরু করা কাইলি কসমেটিকস গত বছর আয় করেছে ৩৬ কোটি ডলার।

সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হিসেবে আবির্ভূত হওয়ার পথে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকেও ছাড়িয়ে গেছেন কাইলি জেনার। জাকারবার্গ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন ২৩ বছর বয়সে।

এই সাফল্যের প্রতিক্রিয়ায় কাইলি জেনার ফোর্বসকে জানান, আমি ভবিষ্যত জানতাম না। আমি কিছু প্রত্যাশাও করিনি। তবে খবরটা সত্যিই ভালো। খুবই ‍উৎসাহব্যাঞ্জক।

ফোর্বসের তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির আসনটি ধরে রেখেছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ গত এক বছরে ১৯ বিলিয়ন ডলার বেড়ে হয়েছে ১৩১ বিলিয়ন ডলার।

তবে বিশ্বের বিলিয়নিয়ারদের হাতে থাকা মোট সম্পাদের পরিমাণ গত বছরের ৯.১ ট্রিলিয়ন ডলার থেকে নেমে এসেছে ৮.৭ বিলিয়ন ডলারে।

যাদের সম্পদ কমেছে, তাদের মধ্যে আছেন ফেসবুকের মার্ক জাকারবার্গ। তার সম্পদ গত বছরের ৬২ বিলিয়ন ডলার থেকে ৮.৭ বিলিয়ন ডলার কমে গেছে।

ফের্বসের এবারের বিলিনিয়ারের তালিকার ২১৫৩ জনের মধ্যে নারী মাত্র ২৫২ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি- ৯.৪ বিলিয়ন ডলারের মালিক চীনের রিয়েল এস্টেট ব্যবসায়ী উ ইয়াজুন।

এবারের তালিকার বিলিয়নিয়ারদের মধ্যে ৬০৭ জন যুক্তরাষ্ট্রের নাগরিক। এর পরেই আছে চীন। দেশটির ৩২৪ জনের নাম এসেছে এ তালিকায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.