Sylhet Today 24 PRINT

ট্রাম্পের প্রশংসায় ক্রাইস্টচার্চে হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ মার্চ, ২০১৯

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘পুনরুজ্জীবিত শ্বেতাঙ্গ পরিচয়ের প্রতীক’ বলে প্রশংসা করেছেন নিউজিল্যান্ডে দুটি মসজিদে হামলা চালিয়ে ৪৯ জনের বেশি মানুষকে হত্যার ঘটনায় অভিযুক্ত বন্দুকধারী।

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে জুমার নামাজের সময় ওই হামলার পর এক ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনাসহ আরো তিনজনকে কাস্টডিতে নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

রয়টার্স জানিয়েছে, অভিযুক্ত এ হামলাকারী অভিবাসীবিদ্বেষী এবং তার প্রকাশিত মেনিফোস্টোতেই ট্রাম্পের ওই প্রশংসা করা হয়েছে।

বন্দুকধারী ওই ব্যক্তি টুইটারে নিজেকে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের ব্রেনটন ট্যারেন্ট বলে পরিচয় দিয়েছেন। স্যোশাল মিডিয়ায় ৭৩ পাতার এক মেনিফেস্টোতে ট্যারেন্ট হামলার পেছনের কারণও ব্যাখ্যা করেছেন।

সেখানে তিনি বলেছেন, একজন নীতি নির্ধারক নয় বরং পুনরুজ্জীবিত শ্বেতাঙ্গ পরিচয়ের প্রতীক হিসাবে তিনি ট্রাম্পকে সমর্থন করেন। বন্দুক নিয়ে বিতর্ক উস্কে দিতে তিনি হামলায় হাতিয়ার হিসাবে বন্দুক ব্যবহার করেছেন বলেও দাবি করেন।

হোয়াইট হাউজ এ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। এর আগে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

বিবৃতিতে হোয়াইট হাউজ বলেছে, যুক্তরাষ্ট্র তীব্রভাবে ক্রাইস্টচার্চে হামলার নিন্দা জানায়। আমরা নিহত ও তাদের পরিবারের সমব্যাথী। এ ঘৃণ্য হামলার বিরুদ্ধে আমরা একযোগে নিউজিল্যান্ডের জনগণ ও সরকারের পাশে আছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.