Sylhet Today 24 PRINT

যুক্তরাষ্ট্রে ‘হামলা পরিকল্পনায়’ বাংলাদেশি গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জুন, ২০১৯

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে গ্রেনেড হামলা পরিকল্পনার অভিযোগে এক বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

আশিকুল আলম (২২) নামের এই যুবক নিউ ইয়র্কের কুইন্সে থাকেন। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে। শুক্রবার তাকে ব্রুকলিনের ডিস্ট্রিক্ট আদালতে হাজির করার কথা রয়েছে। কিন্তু তার বিরুদ্ধে কী ধরনের অভিযোগ তোলা হবে, তা এখনো পরিষ্কার হওয়া যায়নি।

একটি অস্ত্র কিনতে যাওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, আশিকুল আলাপচারিতায় টাইমস স্কয়ারে গ্রেনেড হামলা চালানোর ইচ্ছা প্রকাশের পর নজরদারিতে ছিলেন। ছদ্মবেশে একজন গোয়েন্দা তার পিছু নেয়। তার সঙ্গে আগ্নেয়াস্ত্র কেনার বিষয়ে আলোচনা করেন আশিকুল। সিরিয়াল নম্বর নষ্ট করা আগ্নেয়াস্ত্র কিনতে চান তিনি।

এফবিআই এজেন্ট ও নিউ ইয়র্ক পুলিশ বিভাগের গোয়েন্দাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট টেররিজম টাস্ক ফোর্সের সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে কথা বলতে অস্বীকার করেছে নিউ ইয়র্কের পুলিশ বিভাগ। কথা বলার জন্য তারা কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের কথা উল্লেখ করলেও সেখান থেকেও মন্তব্য করা হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.