Sylhet Today 24 PRINT

ভারতে দেখা যাবে বিটিভি, বাংলাদেশে ডিডি ইন্ডিয়া

সিলেটটুডে ডেস্ক |  ১৯ জুন, ২০১৯

বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভি ভারতে সম্প্রচারিত হতে যাচ্ছে। একই সঙ্গে এর বিনিময়ে বাংলাদেশে ভারতের সরকারি সম্প্রচার মাধ্যম দূরদর্শন (ডিডি) ইন্ডিয়া সম্প্রচারিত হবে। এ নিয়ে দুই দেশের মাঝে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার (১৯ জুন) নয়াদিল্লীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাবেদকার এই চুক্তির ব্যাপারে জানান। তিনি বলেন, ঢাকার সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে নয়াদিল্লী। শিগগিরই ডিডি ইন্ডিয়া বাংলাদেশে দেখা যাবে। এর বিনিময়ে ভারতে ডিডি ফ্রি ডিশে বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভি দেখা যাবে।

দক্ষিণ কোরিয়ার সঙ্গেও ডিডি ইন্ডিয়ার সম্প্রচার নিয়ে একটি চুক্তি হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী বলেন, দক্ষিণ কোরিয়ায়ও ডিডি ইন্ডিয়া দেখা যাবে। একই সঙ্গে দক্ষিণ কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেল কেবিএস ভারতে দেখা যাবে।

তিনি বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে এ ধরনের পারস্পরিক সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পূর্ব এশীয় নীতির আওতায় সাংস্কৃতিক বিনিময়ের অংশ হিসেবে বাংলাদেশের সঙ্গে এই চুক্তি হয়েছে বলে মন্তব্য করেন প্রকাশ।

ভারতীয় সম্প্রচার মাধ্যম প্রসার ভারতীর সঙ্গে বাংলাদেশ টেলিভিশন গত ৭ মে একটি চুক্তি স্বাক্ষর করে। সেই চুক্তি অনুযায়ী উভয় দেশের সরকারি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার শুরু হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.