Sylhet Today 24 PRINT

স্পিকার যখন ‘বেবিসিটার’

সিলেটটুডে ডেস্ক |  ২৪ আগস্ট, ২০১৯

নিউ জিল্যান্ডের পার্লামেন্টের স্পিকার ট্রেভর ম্যালার্ড নিজের আসনে বসে অন্য এক আইনপ্রণেতার শিশুকে ফিডার খাওয়াচ্ছেন। ছবি- বিবিসি।

পার্লামেন্টে অধিবেশন চলছে। স্পিকার মনোযোগ দিয়ে বক্তব্য শুনছেন। সেই সঙ্গে ছোট্ট এক শিশুকে ফিডারে করে দুধ খাওয়াচ্ছেন তিনি। শিশুটি এক আইনপ্রণেতার। স্পিকার নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই ছবি পোস্ট করেছেন। ইতিমধ্যে সেই ছবিটি। ঘটনাটি নিউ জিল্যান্ডের পার্লামেন্টের।

বুধবার এক কক্ষবিশিষ্ট নিউ জিল্যান্ডের পার্লামেন্ট হাউস অব রিপ্রেজেনটেটিভসের অধিবেশন চলাকালে স্পিকার ট্রেভর ম্যালার্ড আইনপ্রণেতা তামাতি কফের এক মাসের শিশুকে সামলেছেন। শিশুটিকে ফিডারে করে দুধ খাওয়ানোর ছবি নিজেই টুইটারে পোস্ট করে ম্যালার্ড লেখেন, ‘সাধারণত স্পিকারের চেয়ারে প্রিসাইডিং কর্মকর্তাই বসেন। কিন্তু আজ একজন ভিআইপি আমার সঙ্গে চেয়ারে বসেছেন।’

শিশুটির বাবা তামাতি কফে পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে গত বুধবারই কাজে যোগ দেন। স্পিকারের কাছাকাছিই বসা ছিলেন তিনি। অধিবেশন চলাকালে তিন সন্তানের অভিভাবক ম্যালার্ড স্পিকারের দায়িত্বের পাশাপাশি ‘বেবিসিটার'–এর দায়িত্বও পালন করেন।

এরআগে গত বছরের সেপ্টেম্বরে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন কন্যা নিয়েই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনে যোগ দিয়েছিলেন। সেটি ছিল প্রথমবারের মতো জাতিসংঘ অধিবেশনে কোনো শিশুর তার মায়ের সঙ্গে যোগ দেওয়ার ঘটনা।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা স্পিকার ম্যালার্ড ও আইনপ্রণেতা কফের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। এক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘আমরা এমন ঘটনা আরও দেখতে চাই। কর্মক্ষেত্র এ ধরনের আচরণ প্রচলনের উপযোগী হওয়া দরকার।’ আরেক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘নিউ জিল্যান্ড ছোট দেশ হতে পারে। কিন্তু বিশ্বের এর কাছ থেকে অনেক শেখার রয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.