Sylhet Today 24 PRINT

বিপাকে পাকিস্তানের পপগায়িকা পীরজাদা!

সিলেটটুডে ডেস্ক |  ১৭ সেপ্টেম্বর, ২০১৯

সাপ ও কুমির পোষেন তিনি। আর এই সাপ ও কুমির দিয়ে প্রাণনাশের হুমকি দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আর এটাই কাল হচ্ছে পাকিস্তানের পপগায়িকা রবি পীরজাদার।

পাকিস্তানের সংবাদমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভি জানায়, পাঞ্জাবের বন্যপ্রাণি সংরক্ষণ ও উদ্যান অধিদপ্তর থেকে বেআইনিভাবে কুমির ও সরীসৃপ পোষার অপরাধে পীরজাদাকে তলব করা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে এ মাসের শুরুতে পীরজাদা নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেন।

ভিডিওতে একটি সাপ হাতে তাকে বলতে শোনা যায়, “এই সবগুলো প্রধানমন্ত্রী মোদির জন্য উপহার। আমার বন্ধুরা আপনাকে ভুরিভোজ করবে।”

তার আগে তিনি বলেন, একজন কাশ্মিরি নারী এবং তার সাপেরা ভারতের দখল নিতে প্রস্তুত। ভিডিওতে মেঝেতে আরও কয়েকটি সাপ ও কুমির দেখা যায়।

বন্য প্রাণিদের পোষ্য বানিয়ে রাখা পাকিস্তানের আইনে অপরাধ। বন্যপ্রাণি সুরক্ষা আইনে পীরজাদা দোষী সাব্যস্ত হলে জরিমানা ছাড়াও তার সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে।

যদিও পীরজাদা দাবি করেছেন, সাপগুলো তার পোষা নয়। বরং ভিডিওটি করার জন্য তিনি সেগুলো ভাড়া করে এনেছিলেন। কাজ শেষে ফেরত দিয়ে দিয়েছেন।

এখনো বন্যপ্রাণি সুরক্ষা অধিদপ্তর থেকে কোনো লিখিত নোটিশ পাননি জানিয়ে তিনি আরও বলেন, যদি এমন কিছু হাতে পান তবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.