Sylhet Today 24 PRINT

শরণার্থীকে লাথি মারায় টিভি সাংবাদিক চাকরিচ্যুত

আন্তর্জাতিক ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০১৫

হাঙ্গেরির রোসকি সীমান্তে শরণার্থী বৃদ্ধ ও শিশুকে লাথি মারায় চাকরি হারালেন স্থানীয় একটি  একটি টেলিভিশনের এক ক্যামেরাপারসন। লাথি মারার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর থেকে বিশ্বজুড়ে সমালোচনা শুরু হয়। 

হাঙ্গেরির রোসকি সীমান্তে কয়েকশ শরণার্থী যখন পুলিশ এড়াতে ছুটছিলেন, তখনই শিশু কোলে এক বৃদ্ধকে ল্যাং মেরে ফেলে দিয়ে সমালোচনার মুখে পড়েছেন হাঙ্গেরির এনওয়ানটিভি টেলিভিশনের ক্যামেরাপারসন পেত্রো।

মঙ্গলবার হাঙ্গেরির রোসকি সীমান্তে লাথি মারার ঘটনা ক্যামেরাবন্দি করে ২০ সেকেন্ডের একটি ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্টে তোলেন জার্মানির আরটিএল টেলিভিশনের সাংবাদিক স্টেফান রিচার। এরপর ভিডিওটি ভাইরাল হয়ে যায়, ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন ওয়েবসাইটে।

রোসকি সীমান্তে শরণার্থীদের ঢল ঠেকাতে পুলিশি তৎপরতার মধ্যে আরও অনেকের সঙ্গে খবর ও ছবি সংগ্রহের দায়িত্বে ছিলেন পেত্রা লাসলো।

এক পর্যায়ে আশ্রয়প্রার্থীরা পুলিশের বেষ্টনি ভেঙে বুদাপেস্টের দিকে ছুট লাগায়। এর মধ্যে শিশু কোলে ছুটতে থাকা এক বৃদ্ধ হুড়োহুড়ির মধ্যে পেত্রা পাসলোর সামনে পড়ে যান।

স্টেফান রিচার প্রকাশ করা ভিডিওতে দেখা যায়, ছুটতে থাকা শরণার্থীদের ছবি ধারণ করতে করতেই হঠাৎ দুই শিশুকে লাথি মারেন পেত্রা। পরে পা বাড়িয়ে ছুটন্ত ওই বৃদ্ধকে তিনি ফেলে দেন। পরে আবার সেই দৃশ্য ক্যামেরায় ধারণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.