Sylhet Today 24 PRINT

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে গোতাবায়া রাজাপাকসে এগিয়ে

সিলেটটুডে ডেস্ক |  ১৭ নভেম্বর, ২০১৯

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচনে শ্রীলঙ্কা পিপলস ফ্রন্টের (এসএলপিপি) প্রধান গোতাবায়া রাজাপাকসে এগিয়ে রয়েছেন। রোববার ভোর সাড়ে চারটার দিকে ঘোষিত ফলাফল অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনে ৯টি জেলার পোস্টাল ভোটে এগিয়ে রয়েছেন তিনি। গোতাবায়া রাজাপাকসে সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই।

গোতাবায়ার মূল প্রতিদ্বন্দ্বী লিবারেল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সাজিথ প্রেমাদাসা। তিনি আবার আরেক সাবেক প্রেসিডেন্ট রানাসিংহে প্রেমাদাসার ছেলে।

২০০৫ থেকে ২০১৫ সালের মধ্যে মাহিন্দা রাজাপাকসের সময় গোতাবায়া ছিলেন প্রতিরক্ষামন্ত্রী। তার বিরুদ্ধে লিবারেশন টাইগারস অব তামিল ইলম (এলটিটিআই) গেরিলাদের বিরুদ্ধে লড়াইয়ে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আছে। নিরাপত্তা বাহিনীর একটি অংশ তার নির্দেশে সাদা ভ্যানে চড়ে রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যা করত বলে অভিযোগ আছে। নিজের পরিবারেই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল গোতাবায়া রাজাপাকসে ‘টারমিনেটর’ হিসেবে পরিচিত।

শ্রীলঙ্কার রাষ্ট্রীয় টেলিভিশন সংস্থা রাপওয়াহিনি জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত ১০ শতাংশ পোলিং ডিভিশনের ফলাফল ঘোষণা করা হয়েছে। তাতে সাজিথ প্রেমাদাসার সঙ্গে গোতাবায়ার হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এক শতাংশের কিছু বেশি ব্যবধানে এগিয়ে রয়েছেন গোতাবায়া। বৃষ্টির কারণে চূড়ান্ত ফলাফল ঘোষণায় নির্ধারিত সময়ের থেকে কিছুটা দেরি হতে পারে।

ইস্টার সানডেতে সন্ত্রাসী হামলায় আড়াইশ’রও বেশি মানুষ নিহতের ৭ মাস পর নতুন প্রেসিডেন্ট পেতে যাচ্ছে শ্রীলঙ্কা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.