Sylhet Today 24 PRINT

গঙ্গা ঘাটে মোদির পপাত ধরণীতল!

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ডিসেম্বর, ২০১৯

বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গঙ্গা ঘাটে উলটে পড়ে গেছেন তিনি। তবে এ ঘটনায় তেমন কোন আঘাত পাওয়ার আগেই নিজের হাত দিয়ে পতন সামলে নেন নিজেকে। না হলে বড় দুর্ঘটনাও ঘটতে পারত।

শনিবার কানপুরে গঙ্গার ঘাট থেকে নৌকা বিহারে নদী ঘুরে দেখার অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

ভাররের দৈনিক আজকাল পত্রিকা জানায়, গঙ্গার ঘাট থেকে নৌকা বিহারে গঙ্গা ঘুরে দেখার জন্য সিঁড়ি দিয়ে উঠছিলেন। এ সময় হঠাৎ বাঁ পায়ের পাতা শেষ সিঁড়িতে আটকে যাওয়ায় সামনের দিকে হুমড়ি খেয়ে পড়েন মোদি।

মুহূর্তেই প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজির সদস্যরা ছুটে আসেন। তবে তার আগেই নিজের হাত দিয়ে কোন রকমে পতন সামলে নেন মোদি।

ভারতে নাগরিকত্ব বিল নিয়ে টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিতে গঙ্গার ঘাটে মোদির এই পপাত ধরণীতলকে অনেকে ইঙ্গিত হিসেবে দেখছেন। মোদির লৌহ কঠিন ব্যক্তিত্বে এই পা হড়কে যাওয়াকে রাজনৈতিক টেনশনের প্রতিক্রিয়া হিসেবে চিহ্নিত করতে দেখা গেছে মোদি-বিরোধীদের।

ওই ঘটনার ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে নানা রকম মন্তব্যের মধ্যে একজন বলেছেন- ‘‌তব মুকুট পড়িল পদতলে, হায় এ কী দশা!‌’‌

নরেন্দ্র মোদি শনিবার ভারতের কানপুরে যান। তিনি গঙ্গা নদী সুরক্ষা ও ব্যবস্থাপনা কমিটি জাতীয় গঙ্গা কাউন্সিল এর প্রথম বৈঠকের সভাপতিত্ব করেন। গঙ্গায় করা কাজের অগ্রগতি পর্যালোচনা এবং গঙ্গা পরিষ্কারের দিকগুলি নিয়ে কথা বলার কথা রয়েছে তার।

এরআগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চন্দ্র শেখর আজাদ কৃষি বিশ্ববিদ্যালয়ে সভায় যোগ দেওয়ার জন্য চকেরি বিমানবন্দরে গেলে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং অন্যান্যরা তাকে স্বাগত জানায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.