Sylhet Today 24 PRINT

দাবানলে ঘর ছেড়েছেন ৪ হাজার অস্ট্রেলিয়ান

আন্তর্জাতিক ডেস্ক |  ৩১ ডিসেম্বর, ২০১৯

অস্ট্রেলিয়ায় চলতে থাকা দাবানলের কবলে পড়ে ঘর ছেড়েছেন ৪ হাজার অস্ট্রেলিয়ান। প্রচণ্ড দাবদাহের হাত থেকে বাঁচতে তারা নেমে পড়েছেন সমুদ্রে, ভিড় করছেন সংলগ্ন সৈকতে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে মালাকুটার ভিক্টোরিয়া শহরের দিকে দাবানল ধেয়ে আসতে থাকলে হাজার হাজার মানুষ ঘর ছেড়ে বেরিয়ে পড়েন।

স্থানীয়রা জানিয়েছেন, দাবানলের কারণে আকাশ লাল রঙ ধারণ করেছে। উচ্চ তাপমাত্রার কারণে স্থলভাগে টিকতে পারছে না মানুষ, অনেকেই সমুদ্রে নৌকা ভাড়া করে পানির কাছাকাছি থাকার চেষ্টা করছেন। এছাড়াও দাবানলের মুখে সিডনি ও মেলবোর্নের অনেক অবকাশযাপন কেন্দ্র বন্ধ হয়ে গেছে। নিউ সাউথ ওয়েলস থেকে ভিক্টোরিয়া পর্যন্ত ৫০০ কিলোমিটার এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

ভিক্টোরিয়া রাজ্যের প্রধান প্রশাসক ড্যানিয়েল অ্যান্ড্রুস জানিয়েছেন, ঘরছাড়া মানুষদের জরুরি ত্রাণ সহায়তার জন্য নৌ বাহিনীর সহযোগিতা চাওয়া হতে পারে। এছাড়াও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সাগর পথেই ওই অঞ্চলের মানুষদের জন্য সহায়তা পৌঁছাতে হবে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাতে বলা হয়েছে, এ অঞ্চলে বেড়াতে আসা পর্যটকসহ স্থানীয়দের সতর্ক থাকতে হবে। অতি জরুরি পরিস্থিতিতে যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে তাদেরকে স্থানান্তর করা সম্ভব হয়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.