Sylhet Today 24 PRINT

চীনে করোনাভাইরাসে আক্রান্ত ভারতীয় নারী

আন্তর্জাতিক ডেস্ক |  ২৫ জানুয়ারী, ২০২০

চীনে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চীনে বসবাস করা ভারতীয় এক নারী। ভাইরাসে আক্রান্ত ওই নারীর নাম প্রীতি মহেশ্বরী। তিনি চীনের শেনজেন শহরে 'ইন্টারন্যাশনাল স্কুল অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজি’ স্কুলের শিক্ষকতা করতেন।

তিনি করোনাভাইরাস নিউমোনিয়া টাইপ-১ এ আক্রান্ত হয়ে শ্বাস প্রশ্বাসজনিত সমস্যা, একাধিক অঙ্গ অকার্যকর সিন্ড্রোম (এমওডিএস) এবং সেপটিক শকে ভুগছেন।ওই নারী বর্তমানে চীনের শেনজেন শহরের ‘শেকো’ হাসপাতালে ভর্তি আছেন।  কৃত্রিম শ্বাসযন্ত্রের সহায়তায় তার রক্ত পরিশোধন প্রক্রিয়া চলছে।

তার চিকিৎসার জন্য এক কোটি রুপি প্রয়োজন বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সম্প্রচারমাধ্যম ‘ইন্ডিয়া টিভি’। ইতোমধ্যে তার অসুস্থের খবরে বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাসকে সাহায্যের আবেদন জানিয়েছে ভারতে বসবাস করা তার পরিবার।

বেঙ্গালুরে অ্যামাজনে চাকরিরত তার ভাই জানান, তার চিকিৎসার ব্যয় দিন দিন বাড়ছে। তার চিকিৎসার জন্য ১০ লাখ চীনা ইউয়ান প্রয়োজন যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি রুপি।

এ দিকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভারতের চারটি রাজ্যে ১১ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ভাইরাসে আক্রান্ত হওয়ার ‘কিছু উপসর্গ’ তাদের মধ্যে দেখা দেওয়ায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

চীন থেকে ভারতে ফেরা ওই ১১ ব্যক্তির শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রাথমিক লক্ষণ মিলেছে। ফলে স্বাভাবিক জনজীবন থেকে আলাদা করে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাদের। এখন পর্যন্ত কেরালায় সাতজন, মুম্বাইয়ে দুজন এবং বেঙ্গালুরু ও হায়দারাবাদে একজন করে ব্যক্তির শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া গেছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.