Sylhet Today 24 PRINT

দিল্লির সংঘাতে নিহত বেড়ে ৩৩

আন্তর্জাতিক ডেস্ক |  ২৭ ফেব্রুয়ারী, ২০২০

টানা পাঁচ দিন ধরে দিল্লিতে চলছে হিন্দুত্ববাদীদের তাণ্ডব। গত ২৩ ফেব্রুয়ারি শুরু হয় এই তাণ্ডব। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে।

বুধবার গভীর রাতে উত্তর-পূর্ব দিল্লির ভজনপুর, মৌজপুর কারায়াল নগরে নতুন করে সহিংসতার ঘটনা ঘটেছে।

বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ) ঘিরে বিক্ষোভ নিয়ে দিল্লির বিধানসভা নির্বাচনে মুসলিমবিদ্বেষী ঘৃণাবাদী বক্তব্য দেন বিজেপি নেতারা। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথসহ বহু নেতা ঘৃণাবাদী বক্তব্য দেন। এরই ধারাবাহিকতায় গত রোববার সহিংসতায় উসকানি ছড়ান দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্র। এরপরই দিল্লির পূর্ব অংশে শুরু হয় নজিরবিহীন সহিংসতা। বুধবার পর্যন্ত এই সহিংসতায় নিহত হয় ২৭ জন।

দিল্লির ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গর্গ জানিয়েছেন, সহিংসতাকবলিত এলাকা থেকে বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত তারা ১৯টি কল পেয়েছেন। এসব কলে সাড়া দিতে একশরও বেশি কর্মী মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

তাণ্ডবকবলিত এলাকার গুরু ত্যাগ বাহাদুর হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট সুনীল কুমার গৌতম জানিয়েছেন, গত কয়েক দিনের সহিংসতায় তাদের হাসপাতালেই নিহত হয়েছে ৩০ জন। সামগ্রিকভাবে এই সহিংসতায় নিহত হয়েছে ৩৩ জন।

দিল্লি নারী কমিশনের প্রধান সাথী মালিওয়াল জানিয়েছেন, গোকুলপুরিতে তাদের একটি কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পুড়ে যাওয়া কার্যালয়ের ছবি প্রকাশ করেছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.