Sylhet Today 24 PRINT

হজেও যৌন হয়রানি

আন্তর্জাতিক ডেস্ক |  ২৭ সেপ্টেম্বর, ২০১৫

মুসলমানদের পবিত্র হজের মধ্যে নারীদের যৌন হয়রানি করায় এক ব্যক্তিকে ধরে সাজা দেওয়া হয়েছে। সৌদি আরবের প্রভাবশালী সংবাদপত্র সৌদি গেজেটে এমন খবর প্রকাশিত হয়েছে।

রোববার সংবাদপত্রটির ইন্টারনেট সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মিনার জামারাতে প্রতীকী শয়তানের প্রতি পাথর ছোড়ার সময় হজ পালনরত নারীদের যৌন হয়রানির সময় পুলিশ ওই ব্যক্তিকে আটক করে।

মদিনা নিউজকে উদ্ধৃত করে এই সংবাদটি ছেপেছে সৌদি গেজেট। গ্রেপ্তার ব্যক্তি এশীয় বংশোদ্ভূত বলে জানালেও তার পরিচয় প্রকাশ করা হয়নি।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে, “গ্রেপ্তার ব্যক্তি নিজের দোষ স্বীকার করার পর তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। বিচারক কারাদণ্ডের পাশাপাশি তাকে বেত্রাঘাতের শাস্তিও দিয়েছেন।”

দুটি দুর্ঘটনায় হাজার মানুষের প্রাণহানির মধ্যে এবার মক্কায় হজ পালন করছেন সারাবিশ্বের ২০ লাখের বেশি মুসলিম। এদের একটি বড় অংশ নারী।

মিনায় জড়ো হয়ে হজের আনুষ্ঠানিকতা শুরু করেন মুসলিমরা। আরাফাতের ময়দানে খুতবা শোনা এবং দিনভর ইবাদতের পর মিনায় ফিরে জামারাতে প্রতীকী শয়তানকে লক্ষ্য করে পাথর ছোড়া হজের আনুষ্ঠানিকতার অংশ।

ওই সময়ই ওই ব্যক্তিকে যৌন হয়রানির অভিযোগে আটক করে সাদা পোশাকে দায়িত্ব পালনরত সৌদি পুলিশের সদস্যরা।

সংবাদ প্রতিবেদনে বলা হয়, ওই ব্যক্তিকে ঘুরে ফিরে একাধিকবার পাথর ছুড়তে যেতে দেখা যায় এবং যেখানে নারীদের ভিড় ছিল তিনি সেদিকেই যাচ্ছিলেন বলে পুলিশের সন্দেহ হয়।

তখন তাকে ধরে পাশের পুলিশ স্টেশনে নেওয়া হয়, সেখানে পাবলিক প্রসিকিউশন বিভাগের কর্মকর্তাদের জেরার মুখে ওই ব্যক্তি দোষ স্বীকার করেন বলে সৌদি সংবাদপত্রটি জানায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.