Sylhet Today 24 PRINT

কোয়ারেন্টিনে অ্যাঙ্গেলা মার্কেল

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ মার্চ, ২০২০

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মার্কেলের মুখপাত্র স্টিফেন সিবার্টের বরাত দিয়ে জার্মান গণমাধ্যম ডয়েচে ভেলে এ তথ্য জানিয়েছে।

শুক্রবার (২০ মার্চ) একজন চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। রোববার (২২ মার্চ) নমুনা পরীক্ষায় ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরপর কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে জার্মান চ্যান্সেলরকে।

এক বিবৃতিতে সিবার্ট জানিয়েছেন, শুক্রবার নিউমোকক্কাল সংক্রমণ প্রতিরোধের জন্য ভ্যাকসিন নিয়েছিলেন মার্কেল। এবারে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় তার কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

কোয়ারেন্টিনে থাকলেও মার্কেল ‘ওয়ার্ক ফ্রম হোম’ নীতিতে কাজ করবেন বলে জানিয়েছেন সিবার্ট। তিনি বলেন, তিনি ঘরে থেকেই স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাবেন।

ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার তথ্য প্রকাশের কিছু সময় আগেই জার্মানিতে করোনাভাইরাস মোকাবিলায় ব্যাপক কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে জার্মানি। গোটা দেশকে লকডাউন ঘোষণা না করলেও তারা একসঙ্গে দুজনের বেশি মানুষের উপস্থিতি নিষিদ্ধ করেছে। জার্মান কর্তৃপক্ষ বলছে, মানুষকে ঘরে বন্দি করে রাখার চেয়ে এই পদ্ধতি বেশি কার্যকর হবে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত জার্মানি আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৫০ জন। এর মধ্যে ২৬৬ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় নতুন আট জনসহ দেশটিতে এই ভাইরাসের আক্রমণে মারা গেছেন মোট ৯২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.