Sylhet Today 24 PRINT

সাদ কান্দলভির বিরুদ্ধে ভারতে এফআইআর

সিলেটটুডে ডেস্ক |  ০১ এপ্রিল, ২০২০

পুরনো ছবি

তাবলিগ জামাতের একাংশের আমির মাওলানা সাদ কান্দলভির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে ভারতের দিল্লির পুলিশ। সাদ কান্দলভির বিরুদ্ধে অভিযোগ নয়াদিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতের আয়োজন। এই আয়োজন থেকে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জন লোক মারা গেছেন।

মাওলানা সাদ কান্দলভির বিরুদ্ধে ভারতীয় মহামারি আইনের ৩ নম্বর ধারায় পুলিশ এফআইআর দায়ের করেছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে। করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার আশঙ্কার মধ্যেই দিল্লির নিজামুদ্দিনে এই জমায়েতের আয়োজন করা হয়েছিল। এই জমায়েতে অংশ নেওয়া অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার জানান, গত ৩ দিনে নিজামুদ্দিন মারকাজ তবলিগ জামাত থেকে ১ হাজার ৫৪৮ জনকে সরানো হয়েছে। যাদের মধ্যে করোনা সন্দেহে ৪৪১ জনকে পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়। বাকিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২১ মার্চ নয়া দিল্লির তাবলিগ জামাতে যারা অংশ নিয়েছিলেন তাদের অধিকাংশই মধ্য ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থেকে এসেছিলেন। মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, মিয়ানমার, বাংলাদেশ, শ্রীলঙ্কা, কিরগিজস্তানের নাগরিকরা এই জমায়েতে অংশ নেন।

তাবলিগ জামাতে প্রায় ১ হাজার ৭৪৬ জন অংশ নিয়েছিলেন। এদের মধ্যে ভারতীয় হলেন ১ হাজার ৫৩০ জন এবং ২১৬ জন বিদেশি নাগরিক। অংশ নেওয়া ছয় ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর মারা গেছেন। সোমবার (৩০ মার্চ) তেলেঙ্গানার বিভিন্ন হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। এনডিটিভি জানিয়েছে, ওই অনুষ্ঠানে যোগ দেওয়া অপর এক ব্যক্তি গত সপ্তাহে কাশ্মিরের শ্রীনগরে মারা গেছেন।

দিল্লি পুলিশ বলছে, ২৪ মার্চ থেকে ওই ভবন খালি করতে বলা হলেও অবস্থানরতদের দাবি, লকডাউনের কারণে তারা বের হতে পারছেন না।

উল্লেখ্য, এখন পর্যন্ত ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক হাজার ৩৯৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের। তবে দিল্লির ওই আয়োজনের পর দেশটিতে আক্রান্তের সংখ্যা অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.