Sylhet Today 24 PRINT

তাবলিগ জামাত থেকে ভারতে করোনার ঝুঁকিতে ৯ হাজার লোক

আন্তর্জাতিক ডেস্ক  |  ০২ এপ্রিল, ২০২০

ভারতের রাজধানী দিল্লিতে তাবলিগ জামাতের সদর দপ্তরে হাজার হাজার মানুষের সমাবেশের ঘটনায় অন্তত নয় হাজার মানুষ করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় রয়েছেন।

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, তারা ওই সমাবেশে আসা তাবলিগ জামাতের ৭ হাজার ৬৮৮ জন স্থানীয় কর্মী ও তাদের পরিচিত ব্যক্তিদের শনাক্ত করেছে, যাদের পৃথক করা প্রয়োজন।

এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, এ ছাড়া ১ হাজার ৩০৬ জন বিদেশিও এই ঝুঁকিতে রয়েছেন।এই সংখ্যা আরও বাড়তে পারে। এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দিল্লির নাজিমুদ্দিন এলাকায় ওই সমাবেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ২৩টি রাজ্য ও ৪টি কেন্দ্রশাসিত অঞ্চল বিদেশ থেকে আসা ওই ১ হাজার ৩০৬ জন মানুষকে শনাক্ত করতে ২৪ ঘণ্টা ধরে কাজ করেছে।

১ এপ্রিল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংগ্রহ করা তথ্যে দেখা গেছে, এর মধ্যে ১ হাজার ৫১ জনকে পৃথক করা হয়েছে। ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং দুজন মারা গেছেন। মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে আসা মানুষসহ কয়েক হাজার মানুষ ওই সমাবেশে যোগ দেন। কয়েক দিন ধরে ওই সমাবেশ চলে।

মন্ত্রণালয় বলছে, তারা তাদের লোকবল দিয়ে ওই তাবলিগ জামাতের ৭ হাজার ৬৮৮ জনকে শনাক্ত করেছে।

ইতিমধ্যে ওই সমাবেশে যোগ দেওয়া প্রায় চারশ ব্যক্তি করোনার সংক্রমণের বিষয়ে পজিটিভ বলে শনাক্ত হয়েছেন। এর মধ্যে তামিলনাড়ুর ১৯০ জন, অন্ধ্র প্রদেশের ৭১ জন, দিল্লির ৫৩ জন। পুরো ভারতে এখন পর্যন্ত এই ভাইরাসে ৩৮ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে অন্তত ১০টির সঙ্গে ওই তাবলিগ জামাত সমাবেশের সম্পর্ক পাওয়া গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.