Sylhet Today 24 PRINT

লাশ রাখার জায়গা পাচ্ছে না দেশটি

সিলেটটুডে ডেস্ক |  ৩০ এপ্রিল, ২০২০

নভেল করোনাভাইরাসে আক্রান্ত পুরো বিশ্ব। ইউরোপ, এশিয়া, উত্তর আমেরিকা আর অস্ট্রেলিয়ার মতো দক্ষিণ আমেরিকার দেশগুলোতেও চলছে এর মারণ লীলা।

বিজ্ঞাপন

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি ইকুয়েডরে। গোটা দেশ যেন মৃত্যুপুরী। দেশের গোয়াকিলের একটি হাসপাতালের ভয়াবহ বর্ণনা দিয়েছেন চিকিৎসকেরা। তাতে জানা যাচ্ছে, সকাল থেকে রাত পর্যন্ত করোনায় আক্রান্ত মানুষের মৃতদেহ সরানোর কাজ করছে প্রশাসন। বিভিন্ন রাস্তায় মিলছে বেওয়ারিশ লাশ। খবর এনডিটিভির।

শুধু তাই নয়, হাসপাতালগুলোতে লাশ রাখার জায়গা পাওয়া যাচ্ছে না। মৃতদেহ রাখতে হচ্ছে বাথরুমেও। কোভিড-১৯ রোগীর লাশে হাসপাতালগুলোর মর্গ ভর্তি হয়ে গেছে। বাধ্য হয়ে বাথরুমে লাশ স্তূপ করে রাখতে হচ্ছে। একজন চিকিৎসক বলেছেন, চিকিৎসকেরা বাধ্য হয়ে হাসপাতালের বিছানা পুনরায় ব্যবহার করতে সেখানে থাকা লাশ জড়িয়ে রাখতে বাধ্য হচ্ছেন।

ইকুয়েডরে করোনায় প্রায় ২৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৬০০ জন মারা গেছেন। সেখানে সবচেয়ে বেশি সংক্রমণের শিকার হয়েছে গোয়াকিল শহরটি।

একজন নার্স জানিয়েছেন, 'প্রত্যেক নার্সকে প্রতিদিন ১৫ থেকে ৩০ জন রোগীকে দেখতে হতো। এরপর এত রোগী আসতে শুরু করল যে শুশ্রূষা দেওয়া সম্ভব হচ্ছে না। চিকিৎসা না পেয়ে মৃত্যু হচ্ছে অনেকের। বাথরুমে অনেকে মারা গেছেন, অনেকে মেঝেতে শুয়ে মারা গেছেন, কেউ চেয়ারে বসে মারা গেছেন।'

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.