Sylhet Today 24 PRINT

ভারতে ট্রেনে কাটা পড়ে ঘুমন্ত ১৬ শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক |  ০৮ মে, ২০২০

ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গবাদ জেলায় মালবাহী ট্রেনে কাটা পড়ে নিহত হলেন ১৬ জন অভিবাসী শ্রমিক। রেলওয়ে সূত্রে জানা যায়, ওই শ্রমিকেরা মধ্যপ্রদেশে ফিরছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেল লাইন ধরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু মধ্যপ্রদেশের ওই শ্রমিকদের আর বাড়ি ফেরা হলো না।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ওই যাত্রীরা রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় রেল লাইনের উপরেই ঘুমিয়ে পড়েছিলেন। সেই সময়ই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।

যদিও ভারতের বেশিরভাগ রাজ্যই নিজেদের রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরাতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় "শ্রমিক ট্রেন" চালাচ্ছে, তবে অনেক রাজ্যে এই পদক্ষেপ থেকে সরে এসেছে ।

ভারতীয় রেল মন্ত্রণালয় এই দুর্ঘটনার কথা স্বীকার করে নিয়ে বলা হয়েছে যে, ট্রেনের চালক একদল মানুষকে রেললাইনের উপর শোয়া অবস্থায় দেখতে পেয়ে ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষপর্যন্ত বিফল হয় তার প্রচেষ্টা।

এদিকে আহতদের উদ্ধার করে একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ভারতের রেল মন্ত্রণালয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.