Sylhet Today 24 PRINT

‘মীর কাসেমকে মানিকগঞ্জের মাটিতে দাফন করতে দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক |  ৩০ আগস্ট, ২০১৬

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তোষ প্রকাশ করেছেন তার নিজ জেলা মানিকগঞ্জের মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ। মানিকগঞ্জে মুক্তিযোদ্ধা, ঘাতক দালাল নির্মূল কমিটিসহ সর্বস্তরের মানুষ সন্তোষ প্রকাশ করেছেন।

চূড়ান্ত রায় ঘোষণার পর পরই অনেককেই উল্লাস প্রকাশ করতে দেখা গেছে। মুক্তিযোদ্ধারা ঘোষণা দিয়েছেন রায় কার্যকর হওয়ার পর কুখ্যাত রাজাকারকে কোনোভাবেই মানিকগঞ্জের মাটিতে দাফন করতে দেওয়া হবে না। মানিকগঞ্জে তাকে দাফন করার চেষ্টা করা হলে তা প্রতিহত করা হবে।

রায়ের প্রতিক্রিয়া জানতে মুঠোফোনে কথা হয় মানিকগঞ্জ জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি এডভোকেট দীপক কুমার ঘোষের সাথে। তিনি সিলেট সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কুখ্যাত এ রাজাকার মীর কাশেম আলীর বাড়ি মানিকগঞ্জে। আপিল বিভাগের দেয়া ফাঁসির রায় বহাল থাকায় সারাদেশের মতো মানিকগঞ্জবাসীও কলঙ্কমুক্ত হলো। মানিকগঞ্জের মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ আজ আনন্দিত, উল্লাসিত। তিনি আরো বলেন, ফাঁসি কার্যকর হওয়ার পর তাকে যদি মানিকগঞ্জে দাফনের চেষ্টা করা হয় তাহলে মুক্তিযোদ্ধারা তা প্রতিহত করার চেষ্টা করা হবে। কোনো ক্রমেই তাকে মানিকগঞ্জের মাটিতে দাফন করতে দেয়া হবে না।

প্রসঙ্গত, মীর কাসেম আলীর গ্রামের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা গ্রামে। তার বাবার নাম তৈমুর আলী। চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তবে বাবার চাকরির সুবাদে তিনি চট্টগ্রামে লেখাপড়া করতেন। বর্তমানে পরিবারের সবাই ঢাকায় বসবাস করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.