Sylhet Today 24 PRINT

সিলেটসহ ৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি স্থগিত

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জানুয়ারী, ২০১৭

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের জন্য করা আট জেলার কমিটির ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

গোপালগঞ্জের কোটালীপাড়ার মুক্তিযোদ্ধা কমান্ডারের করা এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জেলাগুলো হলো- গোপালগঞ্জ, নারায়ণগঞ্জ, নোয়াখালী, চাঁদপুর, গাইবান্ধা, নীলফামারী, ঝালকাঠি ও সিলেট।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মনিরুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

আইনজীবী মো.মনিরুজ্জামান জানান, ২১ জানুয়ারি মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের জন্য আট জেলার কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। এতে গোপালগঞ্জের কোটালীপাড়ার মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার আব্দুল মালেককে বাদ দিয়ে ডেপুটি কমান্ডার মো.মজিবুল হক মিয়াকে কমিটিতে রাখা হয়। যদিও নিয়ম হচ্ছে কমান্ডার কমিটিতে থাকবেন। কিন্তু কোটালীপাড়ায় কমান্ডারকে রাখা হয়নি। তাই গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন আব্দুল মালেক।

তিনি জানান, আদালত পুরো গেজেট স্থগিত করে রুল জারি করেন। রুলে ওই গেজেট কেন অবৈধ হবে না, তা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব ও উপসচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান, কোটালীপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ডেপুটি কমান্ডারের কাছে জানতে চেয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.