Sylhet Today 24 PRINT

মুক্তিযুদ্ধে মাধবপুর থানার ভূমিকা শীর্ষক আলোচনা ও ফলক উন্মোচন

মাধবপুর প্রতিনিধি |  ১৩ মার্চ, ২০১৭

'১৯৭১ সালের ১৩ মার্চ মাধবপুর থানার ভূমিকা'- শীর্ষক আলোচনা সভা ও ফলক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। ঐতিহাসিক এ দিনটিকে স্মরনীয় করে রাখতে স্বাধীনতার ৪৬ বছর পর মাধবপুর থানা পুলিশের উদ্যোগে আজ সোমবার (১৩ মার্চ) বিকেলে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় মূখ্য আলোচক ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম রাজু আহম্মেদ।

এসআই মুছলেহ উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তৎকালীন ছাত্রনেতা সেলিম চৌধুরী, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ, ওসি মোকতাদির হোসেন, মুক্তিযোদ্ধা নায়েব আলী, জীবনকৃষ্ণ বণিক, চেয়ারম্যান ফারুক পাঠান, চেয়ারম্যান আপন মিয়া, চেয়ারম্যান শহীদ উদ্দিন, সাংবাদিক মিজানুর রহমান প্রমুখ।

মুখ্য আলোচক মোহাম্মদ আলী পাঠান বলেন, ১৯৭১ সালের ১৩ মার্চ তৎকালীন মাধবপুর থানার ওসি মোছলেহ উদ্দিন খান মুক্তিযুদ্ধের সংগঠক তৎকালীন এমপিএ মৌলানা আছাদ আলী ও স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আলী পাঠানের নিকট মাধবপুর থানার অস্ত্রাগার থেকে মুক্তিযোদ্ধাদের জন্য ১৩টি রাইফেল ও ২ হাজার গোলাবারুদ দিয়েছিলেন। এছাড়া থানার পুলিশ মুক্তিযোদ্ধাদের অস্ত্র চালনার প্রশিক্ষণ দিয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.